বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

পার্বত্য শান্তি চুক্তির ২ যুগ উদযাপিত

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২১, ০৩:২৮

পার্বত্য শান্তিচুক্তির দুই যুগপূর্তিতে বিশেষ নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ২ ডিসেম্বর ঐতিহাসিক পার্বত্য শান্তিচুক্তির দুই যুগপূর্তিতে ঐতিহাসিক এ দিনটিকে উৎসবমুখর করতে রাঙ্গামাটি রিজিয়নের তত্ত্বাবধানে ও রাঙ্গামাটি জোনের ব্যবস্থাপনায় দিনব্যাপী নানা কর্মসূচী পালন করা হয়।

পার্বত্য শান্তি চুক্তির ২ যুগ উদযাপিত

এরই অংশ হিসেবে সকালে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও পাহাড়ী-বাঙ্গালীদের অংশগ্রহণে শান্তি র‌্যালি আয়ােজন করা হয় এবং দুপুরে রিজার্ভ বাজার সংলগ্ন শহীদ মিনার চত্ত্বর কাপ্তাই লেকে বর্ণাঢ্য নৌকা বাইচ প্রতিযােগিতার আয়ােজন করা হয়।

রাঙ্গামাটি জেলার বিভিন্ন উপজেলা হতে উল্লেখযোগ্যসংখ্যক দল নৌকা বাইচ প্রতিযােগিতায় অংশগ্রহণ করে। বিভিন্ন রঙে বর্ণিল সাজে সজ্জিত সারি সারি নৌকা কাপ্তাই লেকের নয়ানাভিরাম সৌন্দর্য্যকে আরাে বাড়িয়ে তােলে। শান্তি ও সম্প্রীতির একই সুতােয় গাঁথা উপজাতি ও বাঙ্গালীরা উৎসবে মেতে উঠে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সাংসদ দীপংকর তালুকদার উপস্থিত ছিলেন। এছাড়াও রাঙ্গামাটি রিজিয়নের, রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মােহাম্মদ ইফতেকুর রহমান, রাঙ্গামাটির জোন কমান্ডার সামরিক-অসামরিক উচ্চ পদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

আনুমানিক আট থেকে ১০ হাজার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অনুষ্ঠান উপভােগ করেন। প্রতিযােগিতা শেষে প্রধান অতিথি বিজয়ী দল ও বিজয়ী ব্যক্তিদের পুরস্কৃত করেন।

 

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

চট্টগ্রামে ছয় মাসে সর্বোচ্চ করোনা আক্রান্ত

মিতুর বাবার মামলার চূড়ান্ত প্রতিবেদন দিলো পিবিআই চট্টগ্রাম অফিস

মাসে ৪ লাখ টাকা মূল বেতন চান চট্টগ্রাম ওয়াসার এমডি

ইভটিজিংকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

এ সম্পর্কিত আরও পড়ুন

করোনায় চট্টগ্রামে ৭০৪ জন আক্রান্ত

২০২৩ সালের জুনেই শেষ হবে চট্টগ্রাম- কক্সবাজার রেললাইন নির্মাণকাজ 

চট্টগ্রামে ৭৫ ভাগ রোগীই ওমিক্রনে আক্রান্ত

দীর্ঘ ১৮ বছরেও নির্মিত হয়নি ধীরাশ্রম কনটেইনার ডিপো