মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ১ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টাঙ্গাইল-৭ আসনে কে পাচ্ছেন নৌকার টিকিট

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২১, ১৬:৩০

মো. একাব্বর হোসেনের মৃত্যুতে শূন্য হওয়া টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে উপনির্বাচনে এমপি পদে কে পাচ্ছেন নৌকার টিকিট তা নিয়ে জোর আলোচনা চলছে।

নৌকার টিকিট পেতে প্রয়াত এমপির স্ত্রী-পুত্রসহ ৯ জন মনোনয়নপত্র  জমা দিয়েছেন।  ১ ডিসেম্বর উৎসব মুখর পরিবেশে তারা দলীয় কার্যালয়ে এই মনোনয়নপত্র জমা দিয়েছেন। যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন- প্রয়াত এমপি বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেনের ছেলে ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক ব্যারিস্টার মো. তাহরীম হোসেন সীমান্ত, প্রয়াত এমপি একাব্বর হোসেনের সহধর্মীনি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য ঝরনা হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ভিপি মীর শরীফ মাহমুদ, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য ও বঙ্গবন্ধু সেনা পরিষদের সাধারণ সম্পাদক মেজর (অব.) খন্দকার এ হাফিজ, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও এফবিসিসিআইয়ের পরিচালক খান আহমেদ শুভ, মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল, সাংগঠনিক সম্পাদক মো. তৌফিকুর রহমান তালুকদার রাজিব, ইবিএস গ্রুপের পরিচালক ও মধুমতি ব্যাংকের পরিচালক মো. রাফিউর রহমান খান ইউসুফজাই সানি এবং জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশনের চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক খন্দকার বিপ্লব মাহমুদ উজ্জ্বল।

গত ১৬ নভেম্বর টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের চার বারের সংসদ সদস্য এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেন অসুস্থ জনিত কারণে ঢাকার একটি হাসপাতালে মারা যান। তিনি মারা যাওয়ার পর আসনটি শূন্য হয়।

৩০ নভেম্বর নির্বাচন কমিশনের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী আগামী ১৫ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ, ২০ ডিসেম্বর বাছাই, ২৭ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং ১৬ জানুয়ারি ভোট গ্রহণ। ভোট হবে ইভিএম পদ্ধতিতে।

 

 

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের শ্রদ্ধা 

খুনিদের ভাষায় কথা বললে ছাড় দেওয়া হবে না: বাহাউদ্দিন নাছিম 

জাতীয় শোক দিবস: ব্যানার-পোস্টারে ব্যতিক্রমী যুবলীগ

আওয়ামী লীগে ফিরছেন সোহেল তাজ

এ সম্পর্কিত আরও পড়ুন

আগস্ট যাইতে দেন টের পাবেন কত ধানে কত চাল, ফখরুলকে নানক

বিএনপির পেট্রোল বোমা বাহিনী মাঠে নেমেছে, প্রতিরোধ করতে হবে: তথ্যমন্ত্রী

আমরা নালিশের নয়, মানুষের অধিকার আদায়ে রাজনীতি করি: বাহাউদ্দিন নাছিম 

প্রত্যেককে কথাবার্তা, আচার আচরণে দায়িত্বশীল হতে হবে : কাদের