সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

টাঙ্গাইল-৭ আসনে কে পাচ্ছেন নৌকার টিকিট

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২১, ১৬:৩০

মো. একাব্বর হোসেনের মৃত্যুতে শূন্য হওয়া টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে উপনির্বাচনে এমপি পদে কে পাচ্ছেন নৌকার টিকিট তা নিয়ে জোর আলোচনা চলছে।

নৌকার টিকিট পেতে প্রয়াত এমপির স্ত্রী-পুত্রসহ ৯ জন মনোনয়নপত্র  জমা দিয়েছেন।  ১ ডিসেম্বর উৎসব মুখর পরিবেশে তারা দলীয় কার্যালয়ে এই মনোনয়নপত্র জমা দিয়েছেন। যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন- প্রয়াত এমপি বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেনের ছেলে ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক ব্যারিস্টার মো. তাহরীম হোসেন সীমান্ত, প্রয়াত এমপি একাব্বর হোসেনের সহধর্মীনি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য ঝরনা হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ভিপি মীর শরীফ মাহমুদ, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য ও বঙ্গবন্ধু সেনা পরিষদের সাধারণ সম্পাদক মেজর (অব.) খন্দকার এ হাফিজ, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও এফবিসিসিআইয়ের পরিচালক খান আহমেদ শুভ, মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদ ইকবাল, সাংগঠনিক সম্পাদক মো. তৌফিকুর রহমান তালুকদার রাজিব, ইবিএস গ্রুপের পরিচালক ও মধুমতি ব্যাংকের পরিচালক মো. রাফিউর রহমান খান ইউসুফজাই সানি এবং জাতীয় পল্লী উন্নয়ন সমবায় ফেডারেশনের চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক খন্দকার বিপ্লব মাহমুদ উজ্জ্বল।

গত ১৬ নভেম্বর টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের চার বারের সংসদ সদস্য এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেন অসুস্থ জনিত কারণে ঢাকার একটি হাসপাতালে মারা যান। তিনি মারা যাওয়ার পর আসনটি শূন্য হয়।

৩০ নভেম্বর নির্বাচন কমিশনের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী আগামী ১৫ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ, ২০ ডিসেম্বর বাছাই, ২৭ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং ১৬ জানুয়ারি ভোট গ্রহণ। ভোট হবে ইভিএম পদ্ধতিতে।

 

 

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

যেকোনো ইস্যুতে অস্থিতিশীল করাই বিএনপির উদ্দেশ্য: হানিফ

নির্বাচন কমিশন গঠন আইন নিয়ে জনগণকে বিভ্রান্ত করছে বিএনপি: কাদের

খসড়া না পড়েই বিএনপির মন্তব্য ‘না’ বলা বাতিকের প্রমাণ: তথ্যমন্ত্রী

আইভীর বিজয়ের নেপথ্যে কেন্দ্রীয় ৬ নেতা

এ সম্পর্কিত আরও পড়ুন

রাষ্ট্রপতির কাছে আওয়ামী লীগের ৪ প্রস্তাব

শেখ হাসিনার নেতৃত্বে রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ আজ

করোনায় আক্রান্ত পানিসম্পদ উপমন্ত্রী শামীম 

বিদেশে বসে দেশবিরোধী  ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সোচ্চার হোন