সোমবার, ১৭ জানুয়ারি ২০২২, ৩ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রের ট্রেইলার উদ্বোধন করলেন রাষ্ট্রপতি

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২১, ২২:১৬

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে নির্মিত পূর্ণদৈর্ঘ্য ‘চিরঞ্জীব মুজির’র ট্রেলার উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো আবদুল হামিদ। রাষ্ট্রপতি তার পরিবারবর্গসহ প্রায় তিন ঘন্টাব্যাপী এই চলচ্চিত্রটি উপভোগ করার পর সুইচ অন করে চিরঞ্জীব মুজিব বিষয়ক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ট্রেইলার  উদ্বোধন করেন।

রাষ্ট্রপতি মো আবদুল হামিদ নতুন প্রজন্মের জন্য বঙ্গবন্ধু ও তার রাজনৈতিক জীবনের ঘটনাবলি নিয়ে আরো চলচ্চিত্র নির্মাণ করার আহ্বান জানিয়ে বলেন, বঙ্গবন্ধুর আদর্শ, জীবন ও কর্ম নিয়ে আরো চলচ্চিত্র নির্মাণ হলে নতুন প্রজন্ম সঠিক ইতিহাস জানতে পারবে।  ‘চিরঞ্জীব মুজিব’ এর মতো এই ধরনের চলচ্চিত্র নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে।

সন্ধ্যা সাড়ে ছয়টায় অনুষ্ঠিত এ প্রদর্শনীতে উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সেনাবাহিনীর প্রধান, নৌবাহিনীর প্রধান, সংসদ সদস্যবৃন্দ, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ।

প্রদর্শনীর শুরুর পূর্বে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীনের সঞ্চালনায় চলচ্চিত্রটির পরিচালক প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মোঃ নজরুল ইসলাম এবং প্রযোজক লিটন হায়দার ‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রটির পটভূমি তুলে ধরেন।

শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল, রাষ্ট্রপতির ছেলে রেজয়ান আহমেদ তৌফিক, এমপি, প্রধানমন্ত্রীর প্রেসসচিব ও বঙ্গভবনের সচিবগণ এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান চেয়ারম্যান শেখ ফজলে শামস (পরশ) উপস্থিত ছিলেন।

এদিকে গেলো ২৩ জুন ২০২১ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলচ্চিত্রটির ৩টি পোস্টারে স্বাক্ষরের মাধ্যমে এর উদ্বোধন করেন। খুব শীঘ্রই দেশের প্রেক্ষাগৃহ গুলোতে চলচ্চিত্রটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করা হয়েছে।

‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল। বেগম ফজিলাতুন্নেছা রেণুর চরিত্র রূপায়ন করেছেন পূর্ণিমা এবং বঙ্গবন্ধুর বাবা ও মায়ের ভূমিকায় অভিনয় করেছেন যথাক্রমে খায়রুল আলম সবুজ এবং দিলারা জামান। চলচ্চিত্রটির পরিচালক ও সংলাপ রচয়িতা নজরুল ইসলাম, সৃজনশীল পরিচালক জুয়েল মাহমুদ ও প্রযোজক লিটন হায়দার।

ইত্তেফাক/বিএএফ