মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

ওমিক্রন: সন্দেহভাজন ১০ ব্যক্তি নিখোঁজ ভারতে

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ১২:৫৮

বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন। ভারতেও এই ধরনে দুইজন আক্রান্ত রোগীর শনাক্ত হয়েছে। তাদের একজন প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে কর্ণাটক থেকে পালিয়েছেন। এছাড়া দক্ষিণ আফ্রিকা থেকে বেঙ্গালুরুতে আসা ১০ ব্যক্তির কোনো তথ্য পাচ্ছে না কর্তৃপক্ষ। তাদের খোঁজে বিভিন্ন কার্যক্রম চলছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার কর্ণাটকে ওমিক্রন আক্রান্ত দুই ব্যক্তির সন্ধান মেলে। তাদের মধ্যে এক জন দক্ষিণ আফ্রিকার। তিনি গত ২০ নভেম্বর ভারতে আসেন। করোনা টিকার উভয় ডোজ নেয়া সত্ত্বেও তার করোনা টেস্ট নেগেটিভ আসে। তাকে কোয়ারেন্টাইন রাখা হয়। কিন্তু গত ২৭ নভেম্বর বেসরকারি ল্যাব থেকে করোনার নেগেটিভ রিপোর্ট নেওয়ার পর তিনি দুবাই পালিয়েছেন। পরে তার রেখে যাওয়া নমুনা থেকে জানা যায়, তিনি ওমিক্রন আক্রান্ত ছিলেন।

শুক্রবার (৩ ডিসেম্বর) ব্রুহাট বেঙ্গালুরু মহানগর পালিকে (বিবিএমপি) জানায়, দক্ষিণ আফ্রিকা থেকে আসা ১০ জনকে পাওয়া যাচ্ছে না। তারা তাদের ফোন বন্ধ করে রেখেছে।

বিবিএমপি কমিশনার গৌরব গুপ্তা জানান, আমরা তাদের ট্র্যাকিংয়ের চেষ্টা করছি। তাদের ফোন নাম্বার বন্ধ পাওয়া যাচ্ছে। এজন্য একটি স্ট্যান্ডার্ড প্রোটোকল আছে এবং আমরা তা অনুসরণ করব।

কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী ডা. কে সুধাকর জানান, দক্ষিণ আফ্রিকায় ওমিক্রন শনাক্তের পর সেখান থেকে ৫৭ জন যাত্রী বেঙ্গালুরুতে আসেন। তাদের মধ্যে বিবিএমপি ১০ জন যাত্রীর ঠিকানা খুঁজে বের করতে পারেনি। তাদের মোবাইল ফোন বন্ধ আছে এবং তারা কোথায় আছেন তা এখনও জানা যায়নি।

মন্ত্রী আরও বলেন, যারা দক্ষিণ আফ্রিকা থেকে এসেছে তাদের সবাইকে টেস্ট করাতে হবে। করোনা বেগেটিভ সনদ দেখালেও কাজ হবে না। তারা ওমিক্রনে আক্রান্ত কিনা তা আগে নিশ্চিত হতে হবে।

ইত্তেফাক/টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন

আরব সাগরে ভারত-রাশিয়ার নৌমহড়া 

‘সুপার মম’ খ্যাত সেই বাঘিনীর মৃত্যু 

উত্তর প্রদেশের নির্বাচনে নির্ধারণ হবে যোগী, প্রিয়াঙ্কাদের ভাগ্য!

ওমিক্রনের বিরুদ্ধে স্পুটনিক ভ্যাকসিন কার্যকর

এ সম্পর্কিত আরও পড়ুন

করোনা যাবে না, স্থানীয় রোগে পরিণত হবে: ডব্লিওএইচও

ভারত থেকে ৩৭ কোটি ডলারের নৌ বিধ্বংসী ক্ষেপণাস্ত্র কিনছে ফিলিপাইন

যে কারণে বিধ্বস্ত হয়েছিল বিপিন রাওয়াতের হেলিকপ্টার

ভারতে বড়সড় নাশকতার ছক, ৩ কেজি বোমা উদ্ধার