শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কোভিড টিকা এড়াতে নকল হাত বানালেন চিকিৎসক

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২১, ১১:৫৭

মহামারি কোভিডের তাণ্ডবে পৃথিবীর স্থবির দশা। এর মাঝে কিছুটা স্বস্তির বাতাস কোভিভ ভ্যাকসিন। মহামারি থেকে রক্ষা পেতে এই ভ্যাকসিন গ্রহণের কোনো বিকল্প নেই। তাছাড়া আজকাল বিদেশ ভ্রমণ থেকে শুরু করে নানা সামাজিক আচার অনুষ্ঠানে টিকা কার্ড বাধ্যতামূলক।

কিন্তু শুরু থেকে অনেকেই আছেন যাদের টিকা নিতে রয়েছে ভীষণই অনীহা। আর এই অনিচ্ছা থেকেই ইতালির এক ব্যক্তি যিনি পেশায় দাঁতের ডাক্তার, বানিয়েছেন সিলিকনের তৈরি নকল হাত। বহুমূল্যের সেই নকল হাতে টিকা নিতে গিয়ে অবশ্য তার শেষ রক্ষা হয়নি। টিকা প্রদানকারীর কাছে তিনি ধরা পরে যান এবং পরবর্তীতে তিনি পুলিশে খবর দিয়ে তাকে ধরিয়ে দেন।

এ বিষয়ে নেট মাধ্যমে টিকা প্রদানকারী জানান নকল হাতের রঙ দেখেই সন্দেহ হয়। তার ৩৪ বছরের নার্স জীবনের অভিজ্ঞতায় নকল হাত চিনতে তেমন কষ্ট হয়নি। ধরা পড়ে যাওয়ার পর নাকি পঞ্চাশ বছর বয়স্ক দাঁতের ডাক্তার স্বাস্থ্যকর্মীকে ঘুষ দেওয়ারও চেষ্টা করেন।

এমন অদ্ভুত কাণ্ডে তুরিনের কাছে বিয়েলো নামক গ্রামের ওই টিকা কেন্দ্রের সংস্থা থেকে প্রকাশ করা হলে নেটমাধ্যমে বিষয়টি নিয়ে প্রচুর চর্চা হয়। অনেকেই বিষয়টি হাস্যকর ভাবে নিলেও একজন চিকিৎসা পেশার সঙ্গে যুক্ত ব্যক্তির এমন অদ্ভুত কাণ্ডে প্রশাসন ভীষণ বিরক্ত। 

ইত্তেফাক/এআই