বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শাহবাগে প্রতীকী লাশের মিছিল

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২১, ১৪:১৭

সড়ক দুর্ঘটনায় বিচার, সারাদেশে বাস ভাড়া অর্ধেক করা এবং নিরাপদ সড়কসহ নানা দাবিতে রাজধানীর শাহবাগ এলাকায় প্রতীকী মরদেহের কফিন নিয়ে বিক্ষোভ মিছিল করছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্ররা।

প্রতীকী কফিন নিয়ে আজ রবিবার বেলা ১২টা ৫০ মিনিটে শাহবাগ মোড়ে অবস্থান নেন শিক্ষার্থীরা । সেখানে তাদের অবস্থান না নিতে পুলিশ অনুরোধ করলে কফিন নিয়ে তারা মিছিল শুরু করেন। পরে শাহবাগ মোড় থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির এলাকায় রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নেন।

শিক্ষার্থীরা ‘ভাই কবরে, খুনি কেন বাহিরে’/ ‘৯ দফার সংগ্রাম চলবে চলবে’/ ‘আইন করে হাফ পাস দিতে হবে’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

শাহবাগ থানার ওসি শেখ মো. কামরুজ্জামান  ইত্তেফাক অনলাইনকে বলেন, শান্তিপূর্ণভাবেই শিক্ষার্থীরা মিছিল করছেন। আমরা সতর্ক অবস্থানে আছি, যেন কোনোরকম বিশৃঙ্খলা না হয়। যেন যান চলাচল ব্যাহত না হয়। তারা কয়েকটি শাহবাগ হয়ে টিএসসি গিয়ে তাদের কর্মসুচি শেষ করেন।
 
সড়কে অনিয়মের প্রতিবাদে ও নিরাপদ সড়কের দাবিতে শনিবার রাজধানীর রামপুরা ব্রিজ এলাকায় ‘লাল কার্ড’ দেখিয়েছে আন্দোলনকারীরা। সেখান থেকে আজকের এই প্রতীকী লাশের কর্মসূচি ঘোষণা করা হয়।

ইত্তেফাক/কেএইচ/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন

নিউ মার্কেটে হামলার নেপথ্যে চাঁদাবাজি, তৃতীয় পক্ষের ইন্ধন দেখছেন গোয়েন্দারা

নর্থ-সাউথ শিক্ষার্থী নিহত : চালক-সহকারীর দায় স্বীকার

স্কুল প্রাঙ্গণে হলিক্রস শিক্ষার্থীর আকস্মিক মৃত্যু

কৃতী শিক্ষার্থী ও ম্যারাথন বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ

এ সম্পর্কিত আরও পড়ুন

বাংলাদেশি শিক্ষার্থীদের চীনে প্রবেশের অনুমতি দেওয়ার দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

রামপুরা ব্রিজে হঠাৎ শিক্ষার্থীরা কেন

হাফ ভাড়া দেওয়ায় তিতুমীরের ২ শিক্ষার্থীকে মারধরের অভিযোগ

ঢাবি ছাত্রীর রহস্যজনক মৃত্যু