শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দেশে করোনায় মৃত্যু ছাড়ালো ২৮ হাজার

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২১, ২৩:৫২

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ২৮ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় এই রোগে মৃত্যু হয়েছে ৬ জনের। এ নিয়ে মৃত্যু দাঁড়িয়েছে ২৮ হাজার ১ জনে। গতকালও ৬ জন মারা গিয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে রবিবার (৫ ডিসেম্বর) জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্তের হার কমেছে দশমিক ০৪ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১ দশমিক ০৭ শতাংশ, আজ তা কমে হয়েছে ১ দশমিক ০৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ১৩২ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১৯৭ জন। গতকাল ১৬ হাজার ৪২৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১৭৬  জন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দেশে এ পর্যন্ত ১ কোটি ৯ লাখ ৮১ হাজার ৬০৬ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৭ হাজার ৪৪৩ জন।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘণ্টায় ১৩ হাজার ১২৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৫১ জন। শনাক্তের হার ১ দশমিক ১৫ শতাংশ। গতকাল ১ দশমিক ২৩ শতাংশ শনাক্ত হয়েছিল। এই জেলায় গত ২৪ ঘণ্টায় ৫ জন মারা গেছেন। গতকাল মারা গেছেন ২ জন।

আজ ঢাকা বিভাগে ৫ জন ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে মারা গেছেন।  তবে, চট্টগ্রাম,  রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত কেউ মারা যায়নি।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২২৬ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪২ হাজার ২৭৪ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ। সূত্র: বাসস

ইত্তেফাক/এমআর