মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

মুরাদ হাসানের কুশপুত্তলিকা দাহ করলো স্থানীয় আওয়ামী লীগ

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২১, ১৬:২৪

নানা কারণে বিতর্কিত তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপিকে মন্ত্রিসভা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগের নির্দেশ দেওয়ার খবরে তার নির্বাচনী এলাকা জামালপুরের সরিষাবাড়ীতে আনন্দ মিছিল, কুশপুত্তলিকা দাহ ও মিষ্টি বিতরণ করেছে আওয়ামী লীগসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) সকালে উপজেলা ছাত্রলীগের সভাপতি আল-আমিন হোসাইন শিবলুর নেতৃত্বে একটি আনন্দ মিছিল আরামনগর বাজার ট্রাক মালিক সমিতির মোড় থেকে শুরু করে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত আলোচনা সভা করা হয়। এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা মুরাদ হাসানের কুশপুত্তলিকা দাহ করে।

একই সময় পৌর আওয়ামী লীগের সহসভাপতি মঞ্জুরুল ইসলাম বিদ্যুতের নেতৃত্বে শিমলা বাজার থেকে আনন্দ মিছিল বের হয়। মিছিলটি আরডিএম স্কুল রোড ও বাস টার্মিনাল সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু চত্বরে সংক্ষিপ্ত আলোচনা সভা করা হয়।

এর আগে সোমবার (৬ ডিসেম্বর) রাতে তারাকান্দি শহীদ মিনার চত্বরে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলামের কর্মী-সমর্থকরা আনন্দ মিছিল বের করেন।

এদিকে ঘোষণাটি এলাকায় প্রচার হওয়ার পরপরই মুরাদ হাসানের কর্মী-সমর্থকরা এলাকা ছেড়ে গা ঢাকা দিয়েছে। সামাজিক যোগাযোগ 
মাধ্যমেও রীতিমতো নানা প্রতিক্রিয়া দেখা গেছে। সাধারণ মানুষের পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মীরাও আনন্দ প্রকাশ করছেন ফেসবুকে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি আল আমিন হোসাইন শিবলু এক প্রতিক্রিয়ায় জানান, মুরাদ হাসান মন্ত্রণালয়ের দাপটে এলাকায় দলীয় নেতাকর্মীদের নির্যাতন করেছে। তার নানা অপকর্মে আমরা লজ্জিত ছিলাম। প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিলের আয়োজন করেছি।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা বলেন, এই তথ্যপ্রযুক্তির যুগে একজন তথ্য প্রতিমন্ত্রী যেভাবে অশ্রাব্য ভাষায় কথা বলে, তা দলের জন্য সত্যিই লজ্জাজনক। প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত নিয়েছেন তাকে আমরা স্বাগত জানাই।

মুরাদ হাসানকে ইস্যুতে মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের জরুরি বৈঠক ডাকা হয়েছে। যেখান থেকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে। 

ইত্তেফাক/এসআই

এ সম্পর্কিত আরও পড়ুন

আওয়ামী লীগ কার্যালয়ে এনে ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যার অভিযোগ

স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা

জয়নাল হাজারীর কুলখানিতে ১৫ হাজার লোক খাওয়াবেন নিজাম হাজারী

ডা. মুরাদের বিরুদ্ধে এবার শরীয়তপুরে মামলা

এ সম্পর্কিত আরও পড়ুন

নৌকায় ভোট চাওয়ায় আওয়ামী লীগ নেতাকে পিটিয়ে জখম

পররাষ্ট্রমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠান বয়কট করলো সিলেট আওয়ামী লীগ

‘যারা নৌকা করে তারা রাজাকারের বাচ্চা’

আওয়ামী লীগ ও স্বতন্ত্রে হাড্ডাহাড্ডি লড়াই