মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

মেসি-এমবাপ্পের জোড়া গোলে পিএসজির বড় জয়

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২১, ০২:০১

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে বড় জয় পেয়েছে পিএসজি। এতে জোড়া গোল পেয়েছেন লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে। তাদের দুর্দান্ত নৈপুণ্যে ক্লাব ব্রুজেসকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে ফরাসি জয়ান্টরা।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাতে ঘরের মাঠে ক্লাব ব্রুজেসের মুখোমুখি হয় পিএসজি। অবশ্য তারা আগেই নকআউট পর্ব নিশ্চিত করে রেখেছিল। ফলে এটা ছিল কেবল নিয়মরক্ষার ম্যাচ। তবু, কোনোভাবেই ছাড় দিতে রাজি হননি কোচ পচেত্তিনো।

চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে আছেন কিলিয়ান এমবাপ্পে

ম্যাচের শুরুতেই ২ মিনিটের সময় এগিয়ে যায় প্যারিসিয়ানরা। প্রায় একক নৈপুণ্যে দারুণ এক গোল করেন কিলিয়ান এমবাপ্পে। এর পাঁচ মিনিট পর আবারও ফরাসি ফরোয়ার্ডের গোল। এবার তাকে বল বানিয়ে দেন আর্জেন্টাইন তারকা আনহেল ডি মারিয়া। এর মধ্য দিয়ে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সবচেয়ে কম বয়সী হিসেবে ৩০ গোলের মাইলফলক স্পর্শ করলেন এমবাপ্পে। বর্তমানে ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই আসরে তার গোল সংখ্যা ৩১টি।

গোল পেয়ে মেসির উদযাপন

তৃতীয় গোলের জন্য ফরাসি জয়ান্টদের খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। প্রথমার্ধের ৩৮ মিনিটের সময় দূরপাল্লার এক শটে জাল খুঁজে নেন লিওনেল মেসি। এবার এসিস্টের ভূমিকায় এমবাপ্পে। পরে দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটের সময় একটি গোল শোধ করেন ক্লাব ব্রুজেসের ম্যাট রিটস।

এর ৮ মিনিট পরই পেনাল্টি পায় পিএসজি। ৭৬ মিনিটে পেনাল্টিতে গোল আদায় করতে মোটেও ভুল করেননি আর্জেন্টাইন অধিনায়ক। এতেই প্যারিসের জয় নিশ্চিত হয়।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

মেসিকে হারিয়ে ফিফার বর্ষসেরা লেভানদোভস্কি

ঢাকায় এসেছেন জাতীয় ফুটবল দলের নতুন কোচ 

ইন্দোনেশিয়া সফর বাতিল, দায়ী কে

ব্রাজিল দলে নেই নেইমার, ফিরেছেন আলভেস

এ সম্পর্কিত আরও পড়ুন

আসছেন কোচ, লিগ শুরু করার তাগিদ 

টিকা না নেওয়ায় জাতীয় ফুটবল দলের আন্তর্জাতিক ম্যাচ বাতিল

গোল করতে না পারলে প্রেমিকার রান্না খেতে হবে! হুমকি

‘মেসি পিএসজিকে চ্যাম্পিয়নস লিগ জেতাতে পারবে না’