শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভারতে হেলিকপ্টার বিধ্বস্ত: বেঁচে যাওয়া ক্যাপ্টেন লাইফ সাপোর্টে

আপডেট : ০৯ ডিসেম্বর ২০২১, ১২:৪৩

ভারতে ঘটে যাওয়া মর্মান্তিক সামরিক হেলিকপ্টার দুর্ঘটনায় একমাত্র যাত্রী হিসেবে প্রাণে বেঁচেছেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। তার শরীরের ৮০ শতাংশই দগ্ধ হয়েছে। তিনি এখন লাইফ সাপোর্টে আছেন বলে জানিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, দেশটির ওয়েলিংটনের সামরিক হাসপাতালে চিকিৎসাধীন আছেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং।

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং জানান, বেঁচে যাওয়া গ্রুপ ক্যাপ্টেনের অবস্থা গুরুতর, কিন্তু স্থিতিশীল। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। মেডিক্যাল টিম সর্বোচ্চ চেষ্টা চলিয়ে যাচ্ছে।

বুধবার ভারতের প্রতিরক্ষা প্রধান জেনারেল বিপিন রাওয়াতের সঙ্গে তার স্ত্রীসহ মোট ১৩ জন নিহত হয়েছেন এ দুর্ঘটনায়। হেলিকপ্টারে ছিলেনই ১৪ জন, একমাত্র ব্যক্তি হিসেবে প্রাণে বেঁচেছেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ।

কপ্টার ক্র্যাশের বিস্তারিত বর্ণনা প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। প্রতিবেদনে বলা হয়, দিল্লি থেকে খুব সকালের একটি ফ্লাইট ধরে তামিলনাড়ুর সুলুরে পৌঁছান জেনারেল ও তার স্ত্রী। সেখান থেকে ওয়েলিংটনের ডিফেন্স সার্ভিসেস স্টাফ কলেজে যাচ্ছিলেন বিপিন রাওয়াত। মোট ১৪ জন ছিল কপ্টারে।

নামার জায়গা থেকে ১০ কিলোমিটার দূরে থাকতে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। তখন ঘড়িতে ভারতীয় সময় দুপুর ১২টা ২০। কুয়াশা থাকায় একদম নিচু দিয়ে উড়ছিল কপ্টারটি। হঠাৎই গাছপালাপূর্ণ একটি উপত্যকায় বিধ্বস্ত হয় এটি। মাটিতে পড়ার আগেই কপ্টারের সব জায়গায় আগুন ছড়িয়ে যায়। এই দুর্ঘটনা থেকে একমাত্র যাত্রী হিসেবে প্রাণে বেঁচেছেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং।

 

ইত্তেফাক/টিআর