বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আমার কাজ দেখার পর মেয়েদের চোখে গর্ব দেখেছি: সুস্মিতা সেন

আপডেট : ০৯ ডিসেম্বর ২০২১, ১৪:১৬

সুস্মিতা সেন ফিরছেন ‘আরিয়া ২’ ছবির মাধ্যমে। ওয়েব সিরিজ আরিয়া-র মাধ্যমে ডিজিটাল জগতে অভিষেক করেছিলেন অভিনেত্রী। এ বার অপেক্ষা দ্বিতীয় সিজনের। এ বার নাকি অনেক বেশি প্রস্তুতি নিয়েছেন সুস্মিতা। দ্বিতীয় সিজন মুক্তি পাওয়ার আগে রিভিউ করে ফেললেন সুস্মিতা দুই কন্যা রেনে এবং আলিশা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে সুস্মিতা বলেন, “সিজন ওয়ানে আমার মেয়েরা তাদের মাকে দেখেছিল। কিন্তু সিজন টু নিয়ে তারা অনেক বেশি উত্তেজিত। কারণ তারা জানে কী আসতে চলেছে। তারা জানে মা এই ফিরে আসাতে কতটা খুশি। তারাই আমার ভাল কাজের শক্তি। আমার কাজ দেখার পর ওদের চোখে গর্ব দেখেছি আমি। আমার মনে হচ্ছে কর্মরতা মা হিসেবে, মহিলা হিসেবে আমি তাদের জন্য উদাহরণ তৈরি করতে পারবো।”

অভিনয় করা মানে বিভিন্ন চরিত্র হয়ে ওঠার সুযোগ। বহু অভিনেতা, অভিনেত্রী প্রকাশ্যে এ কথা স্বীকার করেছেন, বিভিন্ন চরিত্র হয়ে ওঠার মাধ্যমে বিভিন্ন জীবন বাঁচার সুযোগ পান তাঁরা। সুস্মিতাও ব্যতিক্রম নন। ওয়েব প্ল্যাটফর্ম ডিজনি হটস্টারে খুব শীঘ্রই মুক্তি পাবে ‘আরিয়া সিজন ২’। তার আগে সুস্মিতা অকপটে স্বীকার করেছেন, এই ওয়েব সিরিজ তাকে মানুষ হিসেবেও নানা প্রেক্ষিতে বদলে দিয়েছে। তিনি নিশ্চিত যে প্রথম সিজনের মতো দ্বিতীয় সিজনেও দর্শক একই রকম ভাবে তার কাজ পছন্দ করবে।

সুস্মিতার কথায়, “আরিয়ায় অভিনয় করতে গিয়ে শুধু পেশাদার জগতে নয়, ব্যক্তি জীবনেও আমি অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছি। আমার তো মনে হয় গোটা বিশ্ব আমাকে পুরস্কার দেবে। কারণ এটা পাওয়ার জন্য আমি কঠিন পরিশ্রম করেছি। আমি আরিয়ার এই চরিত্রটাই সেই পুরস্কার হিসেবে ধরে নিয়েছি। একজন মহিলা, একজন মা যে পুরো পরিবারটা ধরে রাখতে পারে, সেটা এই সিরিজ আমাকে শিখিয়েছে। বিভিন্ন দিক থেকে আরিয়া আমার জীবন বদলে দিয়েছে। যে কোনও অভিনেতা এমন সিরিজের অংশ হতে চাইবেন। আমি নিশ্চিত এই সিরিজ আমাকে মানুষ হিসেবে অনেক উন্নত করে দিল।” 

ইত্তেফাক/এফএস

এ সম্পর্কিত আরও পড়ুন