বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রতিবছর সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্তদের সংবর্ধনা দেবে ঢাবি

আপডেট : ১১ মার্চ ২০২২, ১৯:০২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইন্সটিটিউটের সর্বোচ্চ সিজিপিএ ধারীদের এখন থেকে প্রতিবছর সংবর্ধনা দেয়া হবে বলে ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। শিক্ষার্থীদের আরও অধিকতর শিক্ষামুখী করতে এবং ভালো ফলাফলে উৎসাহ প্রদান করতে এ সংবর্ধনার আয়োজন করা হবে। শুক্রবার (১০ ডিসেম্বর) ২০১৯ সালের স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএধারী শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়ার সময় এ কথা জানান উপাচার্য। 

শুক্রবার বিকেল সাড়ে ৩টায় উপাচার্য ভবন লনে সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত শিক্ষার্থীদের জন্য চা-চক্র আয়োজনের মাধ্যমে এই সংবর্ধনা দেওয়া হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষে এ চা-চক্রের আয়োজন করা হয়।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মেধাবী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, বার্ষিক অনুষ্ঠান হিসেবে এখন থেকে প্রতিবছর উপাচার্য ভবন লনে সর্বোচ্চ সিজিপিএধারী শিক্ষার্থীদের জন্য চা-চক্রের আয়োজন করা হবে। ৪র্থ শিল্প বিল্পবের বিভিন্ন সুবিধার সর্বোচ্চ সদ্ব্যবহারের জন্য মেধাবী শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং রূপকল্প ২০৪১ বাস্তবায়নে তাদের নিরলসভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মিহির লাল সাহা, ব্যবসায় প্রশাসন ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক মোহাম্মদ আব্দুল মোমেন, সমাজ বিজ্ঞান বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক মিসেস রাশেদা ইরশাদ নাসির ও বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সৈয়দ আজিজুল হক বক্তব্য রাখেন। রেজিস্টার প্রবীর কুমার সরকার অনুষ্ঠান সঞ্চালন করেন। এ সময় বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, বিভিন্ন ইন্সটিটিউটের পরিচালক ও বিভাগীয় চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/ইআ