বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিজয় দিবসের অনুষ্ঠানে শিক্ষা কর্মকর্তাকে মেয়রের থাপ্পড়

আপডেট : ১৬ ডিসেম্বর ২০২১, ১৯:৪০

বিজয় দিবসের অনুষ্ঠানে জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র মো. শাহনেওয়াজ শাহানশাহর বিরুদ্ধে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় মারার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল ৭টার দিকে দেওয়ানগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে বিজয় দিবসের অনুষ্ঠানে প্রকাশ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্লাহকে থাপ্পড় মারার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, দেওয়ানগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে উপজেলা প্রশাসন বিজয় দিবসের অনুষ্ঠানের আয়োজন করে। ওই অনুষ্ঠানের উপস্থাপকের দায়িত্ব পালন করেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্লাহ। ভোর থেকে ওই মাঠের শহীদ মিনারে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ফুলের শ্রদ্ধা নিবেদন করছিল। এ সময় দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র মো.শাহনেওয়াজ শাহানশাহ ফুলের শ্রদ্ধা নিবেদন করতে আসেন। উপস্থাপক শ্রদ্ধা নিবেদনের জন্য মাইকে প্রশাসন ও বিভিন্ন সংগঠনের নাম ঘোষণা করছিল। পৌরসভার নাম ৫ নম্বরে ঘোষণা করার কারণে মেয়র ওই মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং তাকে প্রকাশ্যে থাপ্পড় মারেন। এই ধরণের ঘটনা ঘটলেও প্রতিবাদ করার মতো সাহস কেউ পাননি। 

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্লাহ তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন। তার লিখিত অভিযোগে উল্লেখ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তার তালিকায় পৌরসভার নামটি ছিল ৫ নম্বরে। তাই তালিকা অনুযায়ী নামগুলো ঘোষণা করা হচ্ছিল। পৌরসভার নাম ৫ নম্বরে ঘোষণা করার কারণে হঠাৎ মেয়র প্রথমে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। এক পর্যায়ে সবার উপস্থিতিতে মেয়র একটি থাপ্পড় মারেন।

শিক্ষা কর্মকর্তার লিখিত অভিযোগ

এ ব্যাপারে মেয়র মো.শাহনেওয়াজ শাহান শাহর সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, বিজয় দিবসের অনুষ্ঠানে শিক্ষা কর্মকর্তা মাইকে ছিলেন। প্রটোকল অনুযায়ী পৌরসভার নাম ঘোষণা হবে ৪ নম্বরে। প্রটোকল অনুযায়ী পৌরসভার নাম ঘোষণা না করে অপমান করেছে। তাই ওই শিক্ষা কর্মকর্তার সঙ্গে তর্ক হয়েছে। তাকে গালিগালাজ করেছি। তার গাঁয়ে হাত দেওয়ার বিষয়টি মিথ্যা। 

 

 

ইত্তেফাক/ইউবি