শনিবার, ২৮ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বশেমুরবিপ্রবিতে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ 

আপডেট : ১৬ ডিসেম্বর ২০২১, ২৩:৪৯

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার প্রকাশিত এ বিজ্ঞপ্তিতে স্নাতক প্রথম বর্ষে অনলাইনে ভর্তির আবেদন শুরুর তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২২ ডিসেম্বর। চলবে আগামী ৮ জানুয়ারি পর্যন্ত।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. মোরাদ হোসেন স্বাক্ষরিত ভর্তি বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়। গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা এতে আবেদন করতে পারবেন। আবেদনের ক্ষেত্রে বিভাগ ভিত্তিক বিভিন্ন শর্ত দেওয়া হয়েছে। আর ইউনিট ভিত্তিক আবেদন ফি নির্ধারণ করা হয়েছে পাঁচশত টাকা। আবেদন শেষ হলে মেধা তালিকায় স্থানপ্রাপ্ত প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণের পরে ১৩ জানুয়ারি চূড়ান্ত মেধা তালিকা প্রকাশ করা হবে। পরে ১৬-১৮ জানুয়ারি পর্যন্ত ভর্তি কার্যক্রম চলবে।

এ বছর তিন ইউনিটের অধীনে সর্বমোট এক হাজার ৫০৫ জন শিক্ষার্থী ভর্তি হতে পারবেন। এক্ষেত্রে 'ক' ইউনিটের আসন সংখ্যা ৭৫৫, 'খ' ইউনিটে ৫০০ এবং 'গ' ইউনিটে ২৫০টি আসন রয়েছে। ভর্তির আবেদন সংক্রান্ত যেকোনো তথ্য এবং ফি জমাদানের পদ্ধতি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।

 

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

রাবিতে ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু

সালাম না দেওয়ায় জুনিয়রকে ছাত্রলীগকর্মীর থাপ্পড়!

রাবিতে ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু আজ

এনসিটিবির চেয়ারম্যান হলেন ফরহাদুল ইসলাম

এ সম্পর্কিত আরও পড়ুন

থানা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত তিতুমীর কলেজ অধ্যক্ষ তালাত সুলতানা

ওআইসির ‘ডিশটিংগুইশড স্কলার’ মনোনীত হলেন ড. হাফিজুর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির আবেদন শুরু

জাবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় জড়িতদের শাস্তির দাবি