শুক্রবার, ২৭ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘সিনেমাটির গল্পই দর্শকদের হলমুখী করবে’

আপডেট : ১৭ ডিসেম্বর ২০২১, ০৩:০৫

‘এই সময় এবং আমাদের সমাজ ও পরিবারের একটি গল্প দেখা যাবে সিনেমাটিতে। পরিবারের সবাইকে নিয়ে দেখার মতো একটি সিনেমা মৃধা বনাম মৃধা। এটুকু বলতে পারি, সিনেমাটি দেখার পর দর্শকদের মনে হবে এই ঘটনাটি আমার সঙ্গে ঘটেছে বা গল্পটি আমি আগে কোথাও দেখেছি।’ নিজের ক্যারিয়ারের প্রথম সিনেমা মৃধা বনাম মৃধা সিনেমার গল্প প্রসঙ্গে কথাগুলো বললেন অভিনেত্রী নোভা। 

সিনেমাটি আগামী ২৪ ডিসেম্বর সারাদেশের ৪০টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। নিজের প্রথম সিনেমাতে তিনি স্ক্রিন শেয়ার করেছেন চিত্রনায়ক সিয়ামের সঙ্গে। তার সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে নোভা বলেন, ‘সিয়াম অসাধারণ একজন অভিনেতা। কাজের ক্ষেত্রেও সিয়াম সহযোগিতা পরায়ণ।’ তবে মুক্তির তারিখ ঘোষণার পাশাপাশি এরইমধ্যে সিনেমাটির পোস্টার প্রকাশিত হলেও তেমন কোনো প্রচারণা চোখে পড়ছে না শিল্পী-কলাকুশলীদের। এছাড়া করোনা পরবর্তী সময়ে বেশ কিছু সিনেমা মুক্তি পেলেও বেশিরভাগ সিনেমা দর্শক টানতে ব্যর্থ হয়েছে, এ কথা বলার অবকাশ রাখে না। 

এ প্রসঙ্গে নিজের সিনেমা নিয়ে নোভার কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘যেহেতু সিনেমাটির সঙ্গে বাংলালিঙ্কের মতো বড় একটি প্রতিষ্ঠান যুক্ত রয়েছে সেহেতু আমার মনে হয় হাতে সময় কম থাকলেও জোড়ালোভাবেই তারা আসবে। তাছাড়া আমাদের পরিচালক-প্রযোজকরা চাননি আগেই বিশাল প্রচারণা করে শেষে ভেতরে কিছু নেই এমন সিনেমা উপহার দিতে। কারণ আমরা তো জানি আমাদের সিনেমার ভেতরে কী আছে। সিনেমাটির গল্পই দর্শকদের হলমুখী করবে বলে আমার বিশ্বাস। গল্প, নির্মাণ ও অভিনয়ের কারণে একজন সিনেমাটি দেখার পর অন্যকে বলবে। একটি ভালো গল্প অবশ্যই দর্শকদের মনে দাগ কাটে।’ তাহলে কী বলতে চাচ্ছেন আপনার সিনেমার গল্পই হলে দর্শক ফেরাবে?—এমন প্রশ্নে তিনি আরো বলেন, ‘আমরা আশাবাদী। যেহেতু আমরা নিজেদের একটি গল্প সিনেমাটিতে বলেছি সেহেতু দর্শকরা অবশ্যই সেটাকে গ্রহণ করবেন।’

শুরু থেকেই নোভা বেছে বেছে কাজ করেন। সংখ্যার চেয়ে মানের দিকেই তিনি বেশি গুরুত্ব দেন তিনি। সেই ক্ষেত্রে আদৌ সিনেমায় তিনি কতটা নিয়মিত হবেন তা নিয়ে সংশয় থেকেই যায়। এ নিয়ে নোভা জানান, ভালো গল্প এবং চ্যালেঞ্জিং চরিত্র পেলে অবশ্যই সিনেপর্দায় দেখা যাবে তাকে।

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন

অভিনেতা কেভিন স্পেসির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

‘অমানুষ’ আসছে ১৭ জুন

‘রাস্তা’য় সিয়ামের সঙ্গে স্নিগ্ধা

বিবাহবন্ধনে আবদ্ধ হলেন সংগীতশিল্পী অর্ক মুখার্জি

এ সম্পর্কিত আরও পড়ুন

এবার মডেল বিদিশার ঝুলন্ত লাশ উদ্ধার

মামলা প্রত্যাহার করলেন জেমস-মাইলস

চরিত্রের গুরুত্বই আমাকে টানে: আফসানা মিমি

আমাকে রোগা বলে খোঁচা দেওয়া হতো: মাধুরী