বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শাবিপ্রবির 'কিন' এর উদ্যোগে চা শ্রমিকদের মাঝে শীতবস্ত্র বিতরণ

আপডেট : ১৮ ডিসেম্বর ২০২১, ২০:৪১

সিলেটের তারাপুর চা বাগান সংলগ্ন বসবাসকারী দরিদ্র চা শ্রমিকদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন 'কিন (KIN)'।

শনিবার (১৮ ডিসেম্বর) বিকালে সংগঠনটির সেক্রেটারি অফ ওয়েব মো. সালমান আসাদ্দু এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানান।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সিলেট শহরতলীর পাঠানটুলা এলাকায় অবস্থিত তারাপুর চা বাগান সংলগ্ন এলাকায় বসবাসকারী বাসিন্দাদের অধিকাংশই চা শ্রমিক। চলমান শৈত্যপ্রবাহের কবলে পড়ে পর্যাপ্ত শীতবস্ত্রের অভাবে দূর্ভোগ পোহাতে হচ্ছে তাদের। 'কিন' এর উদ্যোগে তারাপুর চা বাগানের শ্রমিকদের ৪০ পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়।

উল্লেখ্য, 'কিন' যাত্রা শুরু করে ২০০৩ সালের ৩০ জানুয়ারি। যাত্রা শুরুর পর থেকেই বিভিন্ন স্বেচ্ছাসেবী ও সামাজিক সচেতনতামূলক কর্মসূচীর মধ্য দিয়ে পাড়ি দিয়েছে সুদীর্ঘ পথ। কিন-এর পাঁচটি উইং এর মধ্যে অন্যতম একটি হচ্ছে শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ কর্মসূচি।

প্রতিবছরের ধারাবাহিকতায় এবার 'হৃদয়ের উষ্ণতায় মুছে যাক শীতের মলিনতা' প্রতিপাদ্য নিয়ে কার্যক্রমটি একমাস ধরে চলমান রয়েছে। শীতবস্ত্র বিতরণ ২০২১ কর্মসূচির প্রথম ও দ্বিতীয় দিনের কার্যক্রম  সুনামগঞ্জের দোয়ারাবাজারে সংগঠিত হয়। এ কার্যক্রমে যথাক্রমে ১৫০ পরিবার কে কম্বল ও ৩০০ জনকে শীতবস্ত্র এবং ২২ পরিবারকে কম্বল বিতরণ করা হয়। নিঃস্বার্থভাবে শীতার্ত মানুষদের সাহায্য ও সেবার মাধ্যমে উষ্ণতা ছড়িয়ে দেয়াই এ কর্মসূচির মূল লক্ষ্য।

ইত্তেফাক/এসটিএম