শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘ব্যক্তির ক্ষমতায় নয়, মানুষের ক্ষমতায়নে বিশ্বাসী ছিলেন বঙ্গবন্ধু’

আপডেট : ১৮ ডিসেম্বর ২০২১, ২১:১৩

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ব্যক্তির ক্ষমতায় নয়, মানুষের ক্ষমতায়নে বিশ্বাসী ছিলেন বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।
‌‌
শনিবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর অফিসার্স ক্লাবে বরিশাল বিভাগীয় অফিসার্স অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ২০২১ এ প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ মন্তব্য করেন। 
 
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। অথচ আমাদের দেশে এখনো কিছু পাকিস্তানি প্রেতাত্মা আছে। তারা হয়তো জানে না আমরা সামাজিক-অর্থনৈতিক সূচক থেকে শুরু করে বিভিন্ন সূচকে পাকিস্তানের চেয়ে ভালো অবস্থানে আছি। কিছু ক্ষেত্রে ভারতের চেয়ে এগিয়ে। সারা পৃথিবী যখন করোনায় বিপর্যস্ত তখন আমাদের বৈদেশিক মুদ্রার রিজার্ভ, গড় আয়ু, মাথাপিছু আয়সহ আমাদের চিকিৎসা ব্যবস্থায় যে সাফল্য এসেছে, তার কারণ এদেশে একজন বঙ্গবন্ধু জন্ম নিয়েছিলেন এবং মানুষরূপী একজন মহামানবী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্ম এদেশে হয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী উন্নয়নের সমতা নিশ্চিত করার কথা বলেন। এ জন্য উন্নয়নের ক্ষেত্রে পিছিয়ে থাকা দক্ষিণাঞ্চলের উন্নয়নে প্রধানমন্ত্রীর সহযাত্রী হিসেবে আমাদের সকলকে কাজ করতে হবে।

 

ইত্তেফাক/এমএএম