বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্বে ড. সৌমিত্র শেখর

'দুই বছরের মধ্যে বিশ্বমানের বিশ্ববিদ্যালয় উপহার দেবো'

আপডেট : ১৯ ডিসেম্বর ২০২১, ১৬:১৭

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেছেন, 'আমার মেয়াদকালে আগামী চারবছর বিশ্ববিদ্যালয় পরিচালনায় একাডেমিক কার্যক্রমের উপর গুরুত্বারোপ করা হবে। আপনারা আমাকে একটি শান্তিপূর্ণ ক্যাম্পাস উপহার দিলে আমি আগামী দুই বছরের মধ্যে আপনাদেরকে একটি বিশ্বমানের বিশ্ববিদ্যালয় উপহার দিতে পারবো বলে প্রত্যাশা করছি।’

রবিবার (১৯ ডিসেম্বর) সকালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ৬ষ্ঠ উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের স্বনামধন্য এই অধ্যাপক।

উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী, সচিবসহ সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

নবনিযুক্ত উপাচার্য ক্যাম্পাসে পৌঁছালে তাকে ফুলেল অভ্যর্থনায় স্বাগত জানান বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন ও রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম, প্রক্টর প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. তপন কুমার সরকার, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা। 

যোগদানের পর উপাচার্য ড. সৌমিত্র শেখর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণের বঙ্গবন্ধু ভাস্কর্য ও জাতীয় কবি নজরুল ইসলামের ভাস্কর্যের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপরে তিনি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও দপ্তর প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন।

ইত্তেফাক/এসটিএম

এ সম্পর্কিত আরও পড়ুন

শিক্ষার্থীদের পছন্দমতো সংগঠন করার স্বাধীনতা রয়েছে:  ঢাবি উপাচার্য 

বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে বাড়ছে গুচ্ছের ফি, এগুচ্ছে পরীক্ষার তারিখ

জাবি উপাচার্যের রুটিন দায়িত্বে নুরুল আলম

বিশেষ সংবাদ

কে হচ্ছেন জাবির পরবর্তী উপাচার্য?

এ সম্পর্কিত আরও পড়ুন

ময়মনসিংহে পাসের হার ৯৫:৭১

ঢাকা থেকে শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী আটক, নেওয়া হচ্ছে সিলেটে 

ছাত্রলীগ নেতার ‘হুমকি’, পদত্যাগ করলেন হল প্রভোস্ট

আনন্দ মোহন কলেজে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, হল বন্ধ