শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

থার্টি ফার্স্ট নাইটের অনুষ্ঠান বাতিল করছে লন্ডন

আপডেট : ২১ ডিসেম্বর ২০২১, ১৭:৩২

নববর্ষ উদযাপনের প্রধান অনুষ্ঠান বাতিল করছে লন্ডন। করোনাভাইরাসের নতুন ধরণ ওমিক্রনে আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে যাওয়ায় সকলের মধ্যে আতংক ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে এমন পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছে লন্ডনের মেয়র।

বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে জানায়, মেয়র সাদিক খান বলেন, এ নগরীতে আক্রান্তের হার রেকর্ড পর্যায়ে চলে গেছে। এমন পরিস্থিতিতে তিনি করোনার নতুন ধরনের লাগাম টেনে ধরতে সম্ভাব্য সবকিছু করার প্রয়োজনীয়তার কথা বলেন।

তিনি আরো বলেন, ‘এ কারণে আমরা এ বছর নববর্ষের প্রাক্কালে ট্রাফেলগার স্কয়ারে আয়োজন করা অনুষ্ঠান দীর্ঘায়ত করবো না।’ ‘এটি লন্ডনবাসীর জন্য অত্যন্ত হতাশাজনক হলেও আমরা অবশ্যই এ ভাইরাসের ঠেকাতে সঠিক পদক্ষেপ গ্রহণ করবো।’

এদিকে প্যারিস ইতোমধ্যে ঘোষণা করেছে যে তারা নববর্ষের আতশবাজি ও অন্যান্য অনুষ্ঠান বাতিল করবে। জার্মানিও একই পথ অনুসরণ করবে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া তাদের দেশে নাইটক্লাব বন্ধের এবং প্রাইভেট পার্টি সীমিত রাখার পরিকল্পনা রয়েছে।

করোনাভাইরাসে ইউরোপের অন্যতম ক্ষতিগ্রস্ত দেশ হিসেবে গত সপ্তাহে প্রাত্যহিক সংক্রমণের হার বারবার রেকর্ড ভঙ্গ করে। এ মহামারি চলাকালে দেশটিতে এক লাখ ৪৭ হাজারেরও বেশি মানুষের মৃত্যু ঘটেছে।

ইত্তেফাক/এএইচপি