বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিমানবন্দরে দায়িত্বে অবহেলাকারীদের তালিকা তৈরির নির্দেশ

আপডেট : ২২ ডিসেম্বর ২০২১, ১৯:৪৭

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী যদি কেউ ইচ্ছাকৃতভাবে দেরি করে বা দায়িত্বে অবহেলা করে তবে তার বিরুদ্ধে চরম ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্দিষ্ট সময়ে কাউন্টারে না আসলে চাকরি থাকবে না। যাত্রীসেবার সাথে কোনো আপস নয়। এ ক্ষেত্রে কোনো ধরনের অজুহাত গ্রহণ করা হবে না।

বুধবার (২২ ডিসেম্বর) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শনে গিয়ে বিমানের ব্যবস্থাপনা পরিচালককে এ নির্দেশ দেন বিমান প্রতিমন্ত্রী।

দুপুর সাড়ে ১২টা থেকে বেলা পৌনে ৩টা পর্যন্ত বিমানবন্দরের ব্যাগেজ এরিয়া, কাস্টমস ও ইমিগ্রেশন এরিয়া, আরটি পিসিআরের জন্য নির্ধারিত এলাকাসহ শাহজালালের সার্বিক কার্যক্রম পরিদর্শন করেন প্রতিমন্ত্রী। এসময় তিনি কথা বলেন বিমানবন্দরের আগত যাত্রীদের সঙ্গেও। যাত্রীদের কোনো অভিযোগ আছে কি না, তা জানতে চান।

যাত্রীদের কাছে ট্রলির তথ্য দেয়ার জন্য ব্যাগেজ এলাকায় প্রত্যেকটি বেল্টে একজন করে ট্রলিম্যানকে দায়িত্বে রাখতে বিমানবন্দরের নির্বাহী পরিচালক তৌহিদুল আহসানকে নির্দেশনা দেন প্রতিমন্ত্রী। পাশাপাশি কাস্টমস ও ইমিগ্রেশনে কর্মরতদের দ্রুত এবং পেশাদারত্বের সঙ্গে সেবাদানের নির্দেশনা দেন তিনি। ওই সময় দায়িত্বে অবহেলাকারী কর্মকর্তাদের একটি তালিকা তৈরিরও নির্দেশ দেন বিমান প্রতিমন্ত্রী।

মাহবুব আলী বলেন, ‘বিভিন্ন গন্তব্যের ট্রানজিট যাত্রীদের কাস্টমস চেকিংয়ে সময় বেশি লাগায় বিভিন্ন ফ্লাইট ডিলে হচ্ছে। ট্রানজিট যাত্রীদের অগ্রাধিকার ভিত্তিতে কাস্টমস চেকিং সম্পন্ন করতে হবে। প্রয়োজনে তাদের জন্য আলাদা ডেস্ক এবং কিউয়ের ব্যবস্থা করতে হবে।’

যাত্রী হয়রানি রোধ এবং পরীক্ষার ক্রমব্যবস্থাপনার স্বার্থে আরটি পিসিআরের জন্য নির্ধারিত এলাকায় আগামী এক সপ্তাহের মধ্যে কিউ কিওস্ক বসাতে দায়িত্বরতদের নির্দেশ দেন প্রতিমন্ত্রী।

পাশাপাশি চেক ইন কাউন্টারগুলোতে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা ঠিকভাবে দায়িত্ব পালন করছেন কি না, সে বিষয়ে এয়ারলাইনসগুলোর কাছ থেকে তথ্য নেয়া হবে বলেও সতর্ক করেন তিনি।


ইত্তেফাক/এনএ