সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘মুজিববর্ষ বানান ভুলের জন্য ক্ষমা চেয়েছেন আয়োজকরা’

আপডেট : ২৫ ডিসেম্বর ২০২১, ২২:০২

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেছেন, বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের আয়োজনে ‘মুজিববর্ষ’ বানান ভুলের জন্য আয়োজকরা ক্ষমা চেয়েছেন। 

শনিবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সভায় তিনি আরও বলেন, ‘যে বিষয়টা হয়েছে, তা নিয়ে আমরা গত মিটিংয়ে আলোচনা করেছি। উদযাপন কমিটির মিটিংয়ে আলোচনা হয়েছে। একটা হচ্ছে ইচ্ছাকৃত ভুল আর একটা অনিচ্ছাকৃত ভুল। এটা যে ভুল হয়েছে সেই ব্যাপারে উদযাপন কমিটির প্রধান সমন্বয়কারী ভুলের জন্য দুঃখ প্রকাশ করেছেন।’

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যার্বতন দিবসের বিশেষ কর্মসূচি বাস্তবায়নে শনিবার প্রস্তুতি সভার আয়োজন করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে দুই দিনের আলোচনা সভা ও পাঁচ দিনব্যাপী মুজিব মেলা হবে টুঙ্গিপাড়ায়। 

এ বিষয়ে শেখ ফজলুল করিম সেলিম জানান, স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থেকে শ্রদ্ধা নিবেদন করবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির আয়োজনে ১১ ও ১২ জানুয়ারি বঙ্গবন্ধু কলেজে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়া ১২ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত পাঁচ দিন টুঙ্গিপাড়ায় মুজিব মেলা হবে। বাংলাদেশ শিল্প একাডেমির আয়োজনে মেলায় দেশের ৬৪ জেলার প্রসিদ্ধ পণ্যের পসরা বসবে সেখানে। 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, এস এম কামাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।
 

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

পদ্মা সেতু আমাদের আত্মমর্যাদার প্রতীক: শিক্ষামন্ত্রী

সুধী সমাবেশে আমন্ত্রিত ৩ হাজার, জনসভা উন্মুক্ত

২৬ জুন থেকে পদ্মা সেতুতে গাড়ি চলবে: ওবায়দুল কাদের

তরুণ উদ্যোক্তাদের এগিয়ে নিতে ‘ঐক্য’

এ সম্পর্কিত আরও পড়ুন

৬ দফা বাংলাদেশের স্বাধীনতার ‘ম্যাগনা কার্টা’ ছিল: প্রধানমন্ত্রী   

পদ্মা সেতু সক্ষমতার প্রতীক: পানিসম্পদ উপমন্ত্রী

প্রধানমন্ত্রীর নির্দেশে অগ্নিদগ্ধদের সর্বোচ্চ চিকিৎসাসেবা দেওয়া হবে

শেখ হাসিনার সাহসী পদক্ষেপে পদ্মা সেতু বাস্তবায়ন হয়েছে: বাহাউদ্দিন নাছিম