সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

হংকংয়ের গণতন্ত্রপন্থি গণমাধ্যম অফিসে অভিযান, গ্রেফতার ৬

আপডেট : ২৯ ডিসেম্বর ২০২১, ১৩:০৩

পুলিশি অভিযান হয়েছে হংকংয়ে গণতন্ত্রপন্থি ও স্বাধীন একটি গণমাধ্যমের কার্যালয়ে। এতে গ্রেফতার করা হয়েছে ছয় জনকে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, বুধবার (২৯ ডিসেম্বর) স্থানীয় সময় ভোরে হংকংয়ের পুলিশ ন্যাশনাল সিকিউরিটি ডিপার্টমেন্ট এই তথ্য জানায়। গ্রেফতারকৃতরা সবাই অনলাইনভিত্তিক স্ট্যান্ড নিউজের সাবেক ও বর্তমান জ্যেষ্ঠ কর্মকর্তা।

‘রাষ্ট্রবিরোধী প্রকাশনা প্রকাশের ষড়যন্ত্রের অভিযোগে’ অনলাইনভিত্তিক ওই গণমাধ্যমের অফিসে অভিযান এবং ৬ জনকে গ্রেফতার করা হয়।

এদিকে হংকংয়ের সম্প্রচারমাধ্যম টিভিবি জানিয়েছে, হংকংয়ের গণতন্ত্রপন্থি ওই নিউজ ওয়েবসাইটের নাম স্ট্যান্ড নিউজ। চীনের ক্রমবর্ধমান চাপ সত্ত্বেও এটি ভূখণ্ডটির একটি স্বাধীন সংবাদমাধ্যম হিসেবে কাজ করে আসছিল। গ্রেফতারকৃত ৬ জনই অনলাইনভিত্তিক ওই গণমাধ্যমটির সাবেক ও বর্তমান জ্যেষ্ঠ কর্মী বলেও জানিয়েছে টিভিবি।

বিবিসি জানিয়েছে, মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাতে দুই শতাধিক পুলিশ কর্মকর্তা স্ট্যান্ড নিউজের কার্যালয়ে অভিযানে অংশ নেন। বুধবার দুপুর পর্যন্ত সেখানে অভিযান চলছিল।

একইসঙ্গে পপ সঙ্গীত স্টার থেকে গণতন্ত্রপন্থি আন্দোলনের আইকনে পরিণত হওয়া ডেনিস হো-কেও গ্রেফতার করা হয়েছে। তিনি ওই গণমাধ্যমটির বোর্ডের সাবেক সদস্য। পুলিশের হাতে গ্রেফতারের বিষয়টি ডেনিস হো নিজেই নিশ্চিত করেছেন। ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি এই তথ্য জানান।

ইত্তেফাক/টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন

তিয়ানানমেন স্কোয়ার গণহত্যার স্মরণে বিদেশি দূতাবাসগুলোর শ্রদ্ধাঞ্জলি 

পি কে হালদারের সহযোগীর অবৈধ সম্পত্তির খোঁজে ভারতে অভিযান

হংকংয়ের নেতা নির্বাচিত হলেন সাবেক নিরাপত্তা প্রধান

বেইজিং অলিম্পিক প্রত্যাহারের দাবিতে হংকং-য়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

এ সম্পর্কিত আরও পড়ুন

হংকংয়ে পার্টিতে যাওয়া ১৩ সরকারি কর্মকর্তার বিরুদ্ধে তদন্তের নির্দেশ

হংকংয়ে অধিকারকর্মীর ১৫ মাসের কারাদণ্ড

হংকংয়ে বন্ধ হচ্ছে আরো একটি সংবাদমাধ্যম 

চীনের সঙ্গে শ্রীলঙ্কার বাণিজ্যের 'চরম অসঙ্গতি'