শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

যুক্তরাষ্ট্র

পুলিশের গুলিতে মায়ের কোলে শিশুর মৃত্যু 

আপডেট : ২৯ ডিসেম্বর ২০২১, ১৮:৫৮

মার্কিন এক পুলিশের গুলিতে বিদ্ধ হয় ১৪ বছর বয়সী এক শিশু। পরবর্তীতে ওই শিশুর মৃত্যু হয়েছে মায়ের কোলে। যুক্তরাষ্ট্রের লজ এঞ্জেলেসে ঘটেছে এই ঘটনা। 

বিবিসির অনলাইন এক প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৩ ডিসেম্বর ভ্যালেন্টিনা ওরেলানা-পেরাল্টা নামের ওই শিশু মায়ের সঙ্গে এক কাপড়ের দোকানে ছিলেন। এসময় পুলিশ সন্দেহভাজনকারীকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। পুলিশের বুলেট দেয়ালে লেগে উল্টো ওই শিশুকে বিদ্ধ করে। 

ওই শিশুর মা সোলেদাদ পেরাল্টা কান্নাজড়িত কণ্ঠে ঘটনার বিবরণ দেওয়ার সময় বলেন, সেসময় তিনি তার শিশুকে বাঁচানোর জন্য পুলিশদের হাতজোড় করে অনুরোধ করেন, কিন্তু তারা তাদেরকে ফেলে চলে যায়। 

এক আইনজীবীর পড়া বিবৃতিতে বলা হয়েছে, পেরাল্টা বর্ণনা করেছেন তিনি এবং তার মেয়ে চেঞ্জিং কক্ষের বাইরে হৈচৈ এবং চিৎকার শুনতে পান। এরপর তারা বসে পরেন এবং একে অপরকে জড়িয়ে ধরে প্রার্থনা শুরু করেন। 

পেরাল্টা বলেন, এরপর তিনি বুঝতে পারেন তার মেয়েকে কিছু একটা বিদ্ধ করেছে যাতে করে তারা দুইজনে ফ্লোরে ধাক্কা দিয়ে ফেলে দেয়।

 
তিনি আরো বলেন, এসময় তার মেয়ে ভ্যালেন্টিনার শরীর 'নিস্তেজ' হয়ে পরে এবং তিনি তাকে ঝাঁকুনি দিয়ে জেগে ওঠাতে চেষ্টা করেন, কিন্তু সে আর জেগে উঠেনি। 

পেরাল্টা বলেন, তার বাহুতে মেয়ের মৃত্যু হয়। এসময় সাহায্যের জন্য তিনি চিৎকার করেছেন কিন্তু কেউ এগিয়ে আসেনি।

'শেষমেশ যখন পুলিশ আসে তারা ড্রেসিং রুম থেকে আমাকে বের করে নেয় এবং আমার মেয়েকে সেখানে শোয়া অবস্থায় থাকে। আমি তাদেরকে সাহায্যের জন্য বলেছি,কিন্তু তারা তাকে একাকি অবস্থায় ফেলে আসে', বলেন তিনি।  


লস এঞ্জেলস পুলিশের প্রধান মাইকেল মুর এই ঘটনাকে 'বিশৃঙ্খল ঘটনা' উল্লেখ করে এর পুঙ্খানুপুঙ্খভাবে স্বচ্ছ তদন্তের অঙ্গীকার করেছেন। তথ্যসূত্র: বিবিসি।  

 

ইত্তেফাক/এসআর