শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার সুযোগ নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেট : ২৯ ডিসেম্বর ২০২১, ২৩:৫০

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আইন অনুযায়ী সরকারের কিছুই করার নেই। এ বিষয়ে আমি গতকালকে (মঙ্গলবার) বলে দিয়েছি। আইনমন্ত্রী বলেন, আইনে কোনো সুযোগ নেই। কাজেই এই বিষয়ে আমরা কিছু করতে পারছি না। 

বুধবার (২৯ ডিসেম্বর) স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) সংসদীয় আসনের আওতাধীন ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে কালুরঘাট বেতার কেন্দ্রের সামনে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একাত্তরে চট্টগ্রামের কালুরঘাট বেতারকেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা নিয়ে বিতর্ক ও সত্যের অপলাপ শুনলে জিয়াউর রহমান নিজেই লজ্জা পেতেন। এটাকে বিকৃত করে কতভাবে যে ব্যবহার করা হয়েছে, সত্যের অপলাপ করা হয়েছে। জিয়াউর রহমান জীবিত অবস্থায় এ নিয়ে উচ্চবাচ্য করেননি। তার মৃত্যুর পর আমরা অনেক কিছু দেখেছি, অনেক কিছু শুনেছি, অনেক কিছু সহ্য করেছি। 

১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালনের সমালোচনা করে মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী মাঝে মাঝে বলেন, আমি নীলকণ্ঠি। আমি সবকিছু হারিয়েও চলছি। যথার্থই তিনি বলেন। একরাতের মধ্যে জাতির পিতাকে সপরিবারে খুন করা হল। শিশু শেখ রাসেলকেও খুন করা হয়েছে। সেই হৃদয়বিদারক ঘটনায় বাংলাদেশের মানুষ এখনও শিউরে ওঠেন। কিন্তু এই নৃশংস হত্যাকাণ্ডের মধ্যেই একজন আবিষ্কার করলেন, হত্যাকাণ্ডের দিন তার জন্মদিন। আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হয়। কীভাবে নিজের আসল জন্মদিন পাল্টে জাতির শোকের দিনে জন্মদিন পালন করা যায়, আমরা ভাবতে পারি না। 

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদ এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন।

ইত্তেফাক/ ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

ডাকাত আখ্যা দিয়ে র‌্যাবের ওপর হামলা: গ্রেফতার ১৩

ক্যাম্পে অপরাধ দমনে প্রয়োজনে সেনা মোতায়েন করা হবে: স্বারাষ্ট্রমন্ত্রী

মিরসরাইয়ে র‌্যাবের ওপর হামলা: গ্রেফতার আতঙ্কে ব্যবসায়ীরা

সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

এ সম্পর্কিত আরও পড়ুন

পর্যটকে মুখরিত গুলিয়াখালি সি-বিচ, দিন দিন বাড়ছে কর্মসংস্থান 

হালদা থেকে আবারও মৃত ডলফিন উদ্ধার

আনোয়ারায় ওষুধ সরবরাহের গাড়ি চাপায় শিশু নিহত

পাহাড়ে যখন যে বাহিনী প্রয়োজন সে বাহিনী মোতায়েন করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী