বুধবার, ২৫ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নন-ভ্যাক্সিনেটেডদের হুঁশিয়ারি দিলেন ম্যাক্রোঁ

আপডেট : ০৫ জানুয়ারি ২০২২, ১৭:২২

ফ্রান্সে প্রাণঘাতী করোনা ভাইরাসের টিকা যারা দেননি তাদের জীবন জটিল করে তুলবেন। এমনই সতর্ক বার্তা দিয়েছে দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। 

দেশটির এক পত্রিকায় ম্যাক্রোঁ বলেন, আমি সত্যিকারে তাদের ঝামেলা করবো এবং এটি করা আমি চালিয়ে যাব- শেষ পর্যন্ত। তবে দেশটির বিরোধী দলের নেতারা ম্যাক্রর এমন কড়া ভাষার নিন্দা জানিয়েছেন।

মঙ্গলবার লে পারিসিয়েনে দেওয়া সাক্ষাৎকারে ম্যাক্রোঁ বলেন, তিনি লোককে টিকা দিতে জোর করবেন না। যতটা সম্ভব সামাজিক কর্মকাণ্ডে লোকদের অংশগ্রহণে বিধিনিষেধ আরোপের মাধ্যমে করোনার টিকা দিতে উতসাহ করবেন বলে তিনি আশা করছেন। 

তিনি আরো বলেন, আমি টিকা না দেওয়া লোকদের জেলে পাঠাবো না। কাজেই তাদের আমাদের বলা প্রয়োজন ১৫ জানুয়ারি থেকে আপনারা রেস্টুরেন্টে যেতে পারবেন না। আপনারা কফি খেতে পারবেন না, আপনি থিয়েটার এবং সিনেমা হলেও যেতে পারবেন না। 

এদিকে চলতি সপ্তাহে দেশটির সরকার একটি আইন পাশ করতে চাচ্ছে যেখানে সরকারি বিভিন্ন জায়গায় এবং পরিবহনে যেতে চাইলে টিকা দেওয়ার প্রমাণ দেখাতে হবে। আশা করা হচ্ছে এই সপ্তাহে এক ভোটের মাধ্যমে এই আইন পাশ করা হবে। তবে এই ঘটনায় দেশটির টিকা বিরোধীরা বেজায় নারাজ।

এমন আইন পাশ করতে চাওয়ায় দেশটির মন্ত্রীদের হত্যার হুমকি দিচ্ছেন টিকা বিরোধীরা। দেশটির মন্ত্রীরা এমনটি জানিয়েছেন। তথ্যসূত্র: বিবিসি। 

 

ইত্তেফাক/এসআর

এ সম্পর্কিত আরও পড়ুন

মন্ত্রীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, চাপে মাক্রোঁ

ফান্সের বিরুদ্ধে 'প্রতিশোধ' নিলো রাশিয়া

ইউক্রেনে অস্ত্র সরবরাহ বাড়ানোর প্রতিশ্রুতি ম্যাক্রোঁর

ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী এলিজাবেথ বর্নি

এ সম্পর্কিত আরও পড়ুন

নতুন ইউরোপের স্বপ্ন দেখাচ্ছেন ম্যাক্রোঁ

দ্বিতীয় মেয়াদে অভিষিক্ত হলেন ম্যাক্রোঁ 

ফ্রান্সে মসজিদে হামলা

টানা দ্বিতীয় বার জয়ে বিশ্বনেতাদের অভিনন্দনে সিক্ত ইমানুয়েল ম্যাক্রঁ