শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘নারীরাই সিনেমায় বিবর্তন এনেছেন’ 

আপডেট : ০৬ জানুয়ারি ২০২২, ০২:৪৫

বলিউড অভিনেত্রী শ্রদ্ধা কাপুর মনে করেন বর্তমানে হিন্দি সিনেমা যে অবস্থানে দাঁড়িয়ে আছে সেই অবস্থান তৈরির পেছনে নারীদের অবদান অনস্বীকার্য। নারীরা নতুন যুগের সিনেমার গল্পের অবিচ্ছেদ্য অংশ, এটা ভেবেও গর্বিত তিনি। তার মতে, হিন্দি সিনেমার বিবর্তনের পেছনে নারীরা বড় একটি কারণ। 

শ্রদ্ধা কাপুর বলেন, ‘পর্দায় আমরা যেভাবে গল্প বলি তাতে আমরা একটি নিখুঁত বিবর্তন দেখি এবং এটা আমার হৃদয়কে উদ্বেলিত করে যে, নারীরা এই প্রক্রিয়ার অবিচ্ছিন্ন অংশ। আমি আমাদের সিনেমার প্রশংসা করে বড় হয়েছি, কিন্তু আমি ব্যক্তিগতভাবে লক্ষ্য করেছি যে, নারীরা কীভাবে চলচ্চিত্রকে এগিয়ে নিয়ে এর গতিপথ প্রসারিত করেছে। বলতে পারেন, নারীরাই হিন্দি সিনেমায় বিবর্তন এনেছেন। নারীরা শুধু আমাদের সিনেমা নয়, জাতির সামগ্রিক উন্নতির অবিচ্ছেদ্য অংশে পরিগণিত হয়েছে। আমিও চেষ্টা করছি একজন ভারতীয় নারী হিসেবে আমার অভিনয় শক্তি দিয়ে বিবর্তনের অংশ হওয়ার। ভাবতেই ভালো লাগে যে, আমরাও পারি,আমরা আর পিছিয়ে নেই। 

উল্লেখ্য, চলতি বছর মুক্তি পাওয়ার কথা রয়েছে শ্রদ্ধার ‘চালবাজ ইন লন্ডন’, ‘নাগিন’ ও লুভ রঞ্জনের নাম ঠিক না হওয়া একটি সিনেমা। বর্তমানে সেই সিনেমাগুলো কাজ নিয়ে বেশ আছেন তিনি। 

ইত্তেফাক/ ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন