শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ম্যারাথন শেষে মৃত্যুর কোলে ঢলে পড়লেন গহর জামিল

আপডেট : ০৮ জানুয়ারি ২০২২, ০২:৪৪

নগরীর পতেঙ্গায় গতকাল শুক্রবার পটুয়াখালী জেলার হয়ে হাফ ম্যারাথনে অংশগ্রহণ শেষে মৃত্যুর কোলে ঢলে পড়লেন দৌড়বিদ গহর জামিল হোসেন টুকু (৪৬)। তিনি ২১ দশমিক ১ কিলোমিটার দৌড় শেষে ফিনিশিং পয়েন্ট অতিক্রম করে সবাইকে দু’হাত তুলে অভিবাদন জানান। কিন্তু সব আনন্দ পরিণত হলো বিষাদে। হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি লুটিয়ে পড়লেন মাটিতে। ঘটনার আকস্মিকতায় হতবাক হয়ে যান সবাই। 

গহর জামিলকে তৎক্ষণাৎ একটি অ্যাম্বুলেন্সে করে দ্রুত নিয়ে যাওয়া হয় বন্দর হাসপাতালে। সেখান থেকে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা জানান তিনি আর বেঁচে নেই। এ খবর ছড়িয়ে পড়লে আয়োজকসহ ম্যারাথনে অংশগ্রহণকারী অন্য দৌড়বিদগণ ও দর্শকেরা শোকে ম্যুহমান হয়ে পড়েন।

জানা যায়, দৌড়বিদ গহর জামিল হোসেন টুকু ম্যারাথন শেষে ফিনিশিং পয়েন্টে এসে পটুয়াখালী এলাকার একটি ব্যানার দুই হাতে মাথার ওপর তুলে ধরে আনন্দ প্রকাশ করছিলেন। ঐ সুন্দর মুহূর্তটি সেই সময় সাংবাদিকরা ক্যামেরাবন্দি করতে থাকেন। কিন্তু মুহূর্তেই দৃশ্যপট বদলে যায়। তিনি লুটিয়ে পড়েন মাটিতে। হাসপাতালে নিয়ে গেলেও এই দৌড়বিদকে আর বাঁচানো যায়নি। 

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গতকাল শুক্রবার ভোর ৬টা থেকে পতেঙ্গা সমুদ্রসৈকতের মেরিন ড্রাইভে এই ‘হাফ ম্যারাথন’ প্রতিযোগিতার আয়োজন করে ‘টিম চট্টগ্রাম’ নামের একটি সংগঠন। পতেঙ্গা সৈকত থেকে হালিশহর সৈকত পর্যন্ত ১০ দশমিক ৫৫ কিলোমিটার গিয়ে পুনরায় ইউ টার্ন নিয়ে পতেঙ্গা সৈকতে এসে এই ম্যারাথন প্রতিযোগিতা শেষ হয়। বিভিন্ন জেলা থেকে বিভিন্ন বয়সি প্রায় ৭০০ দৌড়বিদ এতে অংশ নেন। গহর জামিল হোসেন দৌড়বিদদের কাছে পরিচিত ছিলেন ‘টুকু জামিল’ নামে। পটুয়াখালী সদরে জন্ম নেওয়া এ দৌড়বিদ এসেছিলেন তার বর্তমান আবাসস্থল ঢাকার মিরপুরের পশ্চিম কাজীপাড়া থেকে। তিনি চাকরি করতেন একটি বেসরকারি কোম্পানিতে। 

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন

নেদারল্যান্ডসে প্রশিক্ষণে গিয়ে দুই পুলিশ সদস্য ‘নিখোঁজ’ 

উদ্বোধনের আগেই সেতু পার হলো বরযাত্রীর গাড়ি!

ন্যায্য দাম নেই, গাছেই পচছে কাঁঠাল

ইত্তেফাকে ছাপা ছবি নজরে এলো প্রধানমন্ত্রীর, ঘর পাচ্ছে তরমুজ বিক্রেতা শিশুর পরিবার

এ সম্পর্কিত আরও পড়ুন

ডাকাত আখ্যা দিয়ে র‌্যাবের ওপর হামলা: গ্রেফতার ১৩

নদীগর্ভে বিলীন হচ্ছে সড়ক বাড়িঘরসহ ফসলি জমি

বিশেষ সংবাদ

কুমিল্লা সিটি নির্বাচনে নয়া সমীকরণের আভাস

উখিয়ার পালংখালী থেকে ভুয়া চিকিৎসক গ্রেফতার