শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শিক্ষা প্রতিষ্ঠানের বিষয়ে সিদ্ধান্ত কাল

আপডেট : ০৮ জানুয়ারি ২০২২, ১৮:১০

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন,  দেড় বছর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল। এখন সরকার নতুন করে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে চায় না। তবে করোনার সংক্রমণ বৃদ্ধির ফলে এ বিষয়ে নতুন করে ভাবতে হচ্ছে। তাই এ বিষয়ে সিদ্ধান্ত নিতে রবিবার (৯ জানুয়ারি) কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে বৈঠকে বসছে শিক্ষা মন্ত্রণালয়। 

শনিবার (৮ জানুয়ারি) রাজধানীর ইমপেরিয়াল কলেজের রজতজয়ন্তী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আগামীকাল কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি কমিটির সঙ্গে নির্ধারিত বৈঠক আছে। সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে শিক্ষা প্রতিষ্ঠানের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। 

শিক্ষামন্ত্রী বলেন, দেড় বছর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল। এই সময় শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস নেওয়া হয়েছে। তবে সব শিক্ষার্থীকে অনলাইন যুক্ত করা সম্ভব হয়নি। এজন্য সরকার নতুন করে আর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে চায় না। এ কারণে শিক্ষার্থীদের টিকা কার্যক্রমের ওপর বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন,  আমাদের সজাগ ও সচেতন থাকতে হবে। আবার করোনা সংক্রমণ বাড়ছে।  নতুন করে করোনা পরিস্থিতি বেড়ে গেলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে শিক্ষাব্যবস্থা। আমি সবার কাছে আবেদন জানাবো- সামাজিক অনুষ্ঠান, রাজনৈতিক অনুষ্ঠান বা অন্য যে কোনো ধরনের অনুষ্ঠানে আমরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলি।

 

 

ইত্তেফাক/ইউবি