বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আইভীর ‘গডফাদার’ মন্তব্য টক অব দ্য টাউন 

আপডেট : ১১ জানুয়ারি ২০২২, ১৪:২৬

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনি প্রচারণাকালে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সেলিনা হায়াতৎ আইভী গতকাল শনিবার বন্দরের দেওলী চৌড়াপাড়া এলাকায় সাংবাদিকদের বলেন, স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার বিএনপির কিংবা স্বতন্ত্র নয়। তিনি গডফাদার শামীম ওসমান ও সেলিম ওসমানের প্রার্থী। মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর এই বক্তব্যে নগর জুড়ে চলছে আলোচনা সমালোচনা। আইভীর এ বক্তব্য গতকাল শনিবার ছিল টক অব দ্য টাউন।

আইভীর এ বক্তব্য সম্পর্কে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের প্রতিক্রিয়া কী—এ সম্পর্কে জানতে চাইলে অনেকেই মন্তব্য করতে রাজি হননি। তবে যারা মন্তব্য করেছেন তারা নাম প্রকাশ না করার শর্তে বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনকে কেন্দ্র করে একটি শান্তিপূর্ণ পরিবেশ বজায় ছিল। কিন্তু আইভীর এ বক্তব্যের পর পরিস্থিতি ঘোলাটে হতে পারে।

একটি কলেজের শিক্ষক জানান, শামীম ওসমান একজন সংসদ সদস্য। এ কারণে প্রকাশ্যে তিনি নির্বাচনে নামতে পারছেন না—এমন মন্তব্য একাধিকবার মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী নিজেই বলেছেন। হঠাৎ করে কেন নিজ দলের সংসদ সদস্যকে আবার গডফাদার বললেন তা বোধগম্য নয় বলে তিনি মন্তব্য করেন।

নির্বাচনি প্রচারণাকালে সেলিনা হায়াৎ আইভী। ছবি: তাপস সাহা

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সেলিনা হায়াত্ আইভীর মন্তব্য সম্পর্কে এ কে এম শামীম ওসমান এমপির মন্তব্য চাওয়া হলে তিনি কোনো মন্তব্য না করে বলেন, আগামী সোমবার সংবাদ সম্মেলন করে বিস্তারিত বলব। 

শামীম ওসমানের একাধিক অনুসারী আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, যুবমহিলা লীগ ও স্বেচ্ছাসেবক লীগের পদধারী নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। দলের মধ্যে নেতৃত্বের প্রতিযোগিতা থাকতেই পারে। কিন্তু দলীয় সভানেত্রী যাকে মনোনয়ন দিয়েছেন আমরা তার পক্ষেই নৌকা মার্কায় ভোট চেয়ে চলেছি।

তাছাড়া শামীম ওসমান তার রাজনৈতিক জীবনে শেখ হাসিনার একনিষ্ঠ কর্মী হিসেবে আমাদের নৌকার পক্ষে কাজ করতে বলেছেন। আমরা সেই ভাবে নৌকার পক্ষে ভোট চাইছি। 

শামীম ওসমান। ছবি: সংগৃহীত

বিএনপির এক প্রভাবশালী নেতা বলেন, ২০১১ সালে আমাদের বিএনপির ভোটে আইভী মেয়র নির্বাচিত হয়েছিলেন। তখন তো তিনি শামীম ওসমানের বিরুদ্ধে নির্বাচনি লড়াইয়ে নেমেছিলেন। এখন আমাদের প্রার্থীকে শামীম ওসমান আর সেলিম ওসমানের প্রার্থী বলে যে অপপ্রচার চালাচ্ছেন তা জনগণ বুঝে গেছে। তৈমূর আলম খন্দকার বিএনপির পাশাপাশি বিভিন্ন দল ও শ্রেণি পেশার মানুষের প্রার্থী। 

তৈমূর আলম খন্দকার নিজেই বারবার দাবি করছেন আমি কারো পায়ে ভর করে নির্বাচনে দাঁড়াইনি। জনতার চাপে আমি প্রার্থী হয়েছি। তবে সেলিনা হায়াৎ আইভীর একাধিক অনুসারী বলেন, মেয়র প্রার্থী আইভী আজ সাধারণ মানুষের মনের কথা স্পষ্ট করেছেন। এতে তার ভোট বাড়বে। 

ইত্তেফাক/এএএম