শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চট্টগ্রামে কারখানায় আগুন, ২ জনের মৃত্যু

আপডেট : ১০ জানুয়ারি ২০২২, ১৯:০৯

চট্টগ্রাম নগরীর উত্তর পাহাড়তলীর কর্নেলহাটে একটি ফার্নিচারের দোকান ও কারখানায় ভয়াবহ আগুনে ২ জনের মৃত্যু হয়েছে। সোমবার (১০ জানুয়ারি) বিকাল পৌনে ৪ টার দিকে এ ঘটনা ঘটে।  

আগ্রাবাদ ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, বিকাল পৌনে ৪টায় আগুন লাগার সংবাদ জানা যায়। ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে গিয়ে বিকাল ৫টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। 

তবে ঘটনাস্থল থেকে সন্ধ্যা ৬টায় ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে আরও সময় লাগবে।

অগ্নিকাণ্ড নির্বাপণ তদারকিতে নিয়োজিত ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন শিকদার ইত্তেফাককে বলেন, ‘পিটুপি ফার্নিচার’ লেখা একটি ফার্নিচারের দোকানের কারখানায় আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ঐ কারখানা থেকেই আগুনে পোড়া ২ ব্যক্তির মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মৃতদেহ দুটি কারখানা শ্রমিকদেরই হবে। ভয়াবহ আগুন ছড়িয়ে পড়ায় তারা কারখানা তেকে বের হতে না পারায় তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে এদের নাম পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। ঘটনাস্থলে দোকানের মালিককে খুঁজে পাওয়া না যাওয়ায় শ্রমিকদের পরিচয় জানা যাচ্ছে না বলে তিনি জানান। 

ছবি: সংগৃহীত

ফায়ার সার্ভিস সহকারী পরিচালক ফারুক হোসেন শিকদার আরও জানান, ফায়ার সার্ভিসকর্মীরা সংবাদ পাওয়ার ১৫ মিনিটের  মধ্যে ঘটনাস্থলে উপস্থিত হওয়ায় ফার্নিচার দোকানের কিছু অংশ এবং আশপাশের একটি বড় মার্কেট ও বাড়িঘর আগুনের হাত থেকে বাঁচাতে পেরেছে। কারখানার ভেতর শ্রমিকরা অতিদাহ্য ‘থিনার’, ‘বার্ণিশ’ ও ‘স্পিরিট’ ইত্যাদি নিয়ে কাজ করছিলেন। সেখানে বিপুল পরিমাণ ফোমও ছিলো। ফলে আগুন ভয়াবহ রূপ ধারণ করার আশঙ্কা ছিল।

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

ডাকাত আখ্যা দিয়ে র‌্যাবের ওপর হামলা: গ্রেফতার ১৩

মিরসরাইয়ে র‌্যাবের ওপর হামলা: গ্রেফতার আতঙ্কে ব্যবসায়ীরা

সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

পর্যটকে মুখরিত গুলিয়াখালি সি-বিচ, দিন দিন বাড়ছে কর্মসংস্থান 

এ সম্পর্কিত আরও পড়ুন

হালদা থেকে আবারও মৃত ডলফিন উদ্ধার

আনোয়ারায় ওষুধ সরবরাহের গাড়ি চাপায় শিশু নিহত

বিশেষ সংবাদ

এত দিন যেভাবে লুকিয়ে ছিলেন ওসি প্রদীপের স্ত্রী

একই কারাগারে থাকলেও দেখা হবে না প্রদীপ ও চুমকির