শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাংলাদেশ থেকে সার কিনতে আগ্রহী ভুটান

আপডেট : ১২ জানুয়ারি ২০২২, ০২:২৪

বাংলাদেশ থেকে সার কিনতে আগ্রহ প্রকাশ করেছে ভুটান। গতকাল মঙ্গলবার শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপির সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ভুটানের রাষ্ট্রদূত রিনচেন কুয়েনতসি সাক্ষাৎ করে এই আগ্রহের কথা জানান। শিল্প মন্ত্রণালয়ে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। 

এ সময় বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) চেয়ারম্যান শাহ্ মো. ইমদাদুল হক, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস আলম এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া অণুবিভাগের পরিচালক সাহাব বিন আহমেদ উপস্থিত ছিলেন।

সাক্ষাত্কালে শিল্পমন্ত্রী স্বাধীনতার সময় বাংলাদেশকে অব্যাহত সমর্থন দেওয়ার জন্য ধন্যবাদ জানান এবং ভুটানের সঙ্গে একযোগে কাজ করার আশ্বাস দেন। ভুটানের রাষ্ট্রদূত বাংলাদেশ থেকে আড়াই থেকে তিন হাজার মেট্রিক টন সার কেনার আগ্রহ প্রকাশ করেন এবং এ ব্যাপারে শিল্পমন্ত্রীর সহায়তা কামনা করেন। 

জবাবে শিল্পমন্ত্রী জানান, বাংলাদেশ নিজেই সার আমদানি করে। তবু বন্ধুপ্রতিম দেশ হিসেবে ভুটানের জন্য আন্তর্জাতিক মূল্যে কাফকো থেকে প্রয়োজনীয় সার পাঠানোর ব্যবস্থা করা হবে। এ লক্ষ্যে শিগগিরই পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় বিসিআইসি ও ভুটানের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে বলে তিনি জানান।