বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

আড়াইহাজারে জরাজীর্ণ ব্রিজে ঝুঁকি নিয়ে পারাপার, দুর্ঘটনার আশঙ্কা

আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ০২:৩০

আড়াইহাজার-বাঞ্ছারামপুর-ঢাকা সড়কে থাকা রামচন্দ্রদী বেইলি ব্রিজ জরাজীর্ণ। সেতুর মাঝ বরাবর তিনটি অংশের পাত নড়বড়ে হয়ে গেছে। ভারী যানবাহন চলাচলের সময় পাত দেবে গিয়ে এক দিকে কাত হয়ে যায়। বাঞ্ছারামপুর থেকে ঢাকা কম সময়ে যাওয়ার এই বাইপাস সড়কের এই বেইলি ব্রিজ দিয়ে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। এতে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। 

ঝুঁকিপূর্ণ এই ব্রিজের পাশেই নির্মাণ করা হচ্ছে আরসিসি সেতু। কিন্তু ধীরগতিতে কাজ চলায় এই ব্রিজ ব্যবহারকারীরা রীতিমতো হতাশ। মেঘনা নদীর তীরবর্তী বিশনন্দী এলাকা থেকে আড়াইহাজার উপজেলা সদর যাতায়াতের প্রধান সড়ক আড়াইহাজার-ঢাকা সড়ক। দীর্ঘদিন এখানকার এ বেইলি ব্রিজটি নড়বড়ে অবস্হায় থাকায় বিপাকে এলাকাবাসী ও সড়ক ব্যবহারকারীরা।

সওজ সূত্রে জানা গেছে, আড়াইহাজার-ঢাকা-বাঞ্ছারামপুর সড়কে নারায়ণগঞ্জ, নরসিংদী, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়াসহ আশ-পাশের জেলার গড়ে ২ হাজার গাড়ি প্রতিদিন চলাচল করে। কড়ইতলা এলাকায় ৭০ মিটার দীর্ঘ ও ১২ মিটার প্রশস্ত বেইলি ব্রিজটি ৩০ বছরের পুরোনো। সরজমিনে দেখা গেছে, সেতুর মধ্যখানে স্টিলের কয়েকটি পাটাতন ভেঙে যাওয়ায় সেগুলো জোড়াতালি দেওয়া হয়েছে। কড়ইতলা গ্রামের মজিবুর রহমান বলেন, ‘এখন এই পুলের (সেতু) যে অবস্হা, যে কোনো সময় গাড়ি নিয়া ভাইঙা পড়তে পারে। মাঝখানে স্টিলের কিছু অংশ দেবে যাওয়ায়  জোড়াতালি দিছে।’ এই সড়কের কয়েক জন বাসচালক বলেন,‘ব্রিজের ওপর গাড়ি উঠলে মনে অয় ভূমিকম্প শুরু অইছে।

আমরা তো ভয়ে থাকি- কোন সময় গাড়ি নিয়া ব্রিজ ভাঙে।’ এদিকে, স্হানীয় বাসিন্দারা জানান, বালুভর্তি ভারী ট্রাক চলাচলের কারণে ব্রিজটির এ অবস্থা হয়েছে।

এই ব্যাপারে নারায়ণগঞ্জের সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী শাখাওয়াত হোসেন বলেন, ‘আমরা লোক পাঠিয়ে ব্যবস্হা নিব।’ নতুন নির্মাণ ব্রিজ ধীরগতি সম্পর্কে তিনি বলেন, ‘আশাকরি নির্দিষ্ট সময়ের মধ্যেই নির্মাণকাজ শেষ হবে। এখানে ফাউন্ডেশন জটিলতার কারণে একটু সমস্যা হচ্ছে।’আড়াইহাজারে জরাজীর্ণ ব্রিজে ঝুঁকি নিয়ে পারাপার, দুর্ঘটনার আশঙ্কা 

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

‘ঘুষ না পেয়ে স্থাপনা উচ্ছেদ’

প্রথম স্বামীর জমানো টাকা আনতে গিয়ে দ্বিতীয় স্বামীর হাতে খুন!

মেয়েকে গুমের মামলায় বাবার যাবজ্জীবন কারাদণ্ড

কাদের মির্জার বিরুদ্ধে ৮ চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ

এ সম্পর্কিত আরও পড়ুন

রাণীর পর গিনেসে এবার ‘চারু’র নাম

বগুড়ায় বাসচাপায় নিহত ৫

নীলফামারীতে ট্রেন-অটো সংঘর্ষ, ৪ শ্রমিকের মৃত্যু

কাতারী জামাই: ৭ জেলায় ৭ বিয়ে, হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা!