বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

মুখোমুখি হচ্ছে দুই পক্ষ

আপডেট : ১৪ জানুয়ারি ২০২২, ১০:১১

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ঘিরে সরগরম হতে শুরু করেছে দেশের চলচ্চিত্রাঙ্গন। আসছে ২৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য এই নির্বাচনকে সামনে রেখে প্রাধান দুটি প্যানেল এখন নিজেদের ঘর গোছাতে ব্যস্ত। এবারের নির্বাচনে সভাপতি পদে লড়ছেন জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন। তার প্যানেলে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছেন অভিনেত্রী নিপূণ। প্যানেলটিতে রয়েছেন সহ-সভাপতি পদে রিয়াজ ও ডি এ তায়েব, সহ-সাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক পদে শাহানুর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নিরব, দপ্তর ও প্রচার সম্পাদক পদে আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে ইমন, কোষাধ্যক্ষ পদে আজাদ খান।

অন্য একটি প্যানেলে সভাপতি পদে নির্বাচন করছেন মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক পদে জায়েদ খান। এই প্যানেলে আরো আছেন সহ-সভাপতি পদে মনোয়ার হোসেন ডিপজল ও রুবেল, সহ-সাধারণ সম্পাদক পদে সুব্রত, সাংগঠনিক সম্পাদক পদে আলেকজান্ডার বো, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয় চৌধুরী, দপ্তর ও প্রচার সম্পাদক পদে জেকে আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জাকির হোসেন ও কোষাধ্যক্ষ পদে ফরহান।

এবারের নির্বাচনে শক্তিমান অভিনেতা ইলিয়াস কাঞ্চনের সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করা বাড়তি আমেজ তৈরি করেছে।

ইলিয়াস কাঞ্চন বলেন, ‘সবাই আমাকে ধরলেন, তাই না করতে পারলাম না। চেষ্টা করে দেখি, এখানকার মানুষদের জন্য কিছু করা যায় কি-না। যে জায়গা থেকে আমি ইলিয়াস কাঞ্চন হয়েছি, নির্বাচিত হয়ে সেই জায়গার মানুষদের জন্য কিছু একটা করতে পারলে নিজের কাছেই ভালো লাগবে। চলচ্চিত্রের শিল্পীরা অনুদানের টাকায় নয়, কাজ করে বেঁচে থাকবে। সেই ব্যবস্হা করতে চাই।’ মিশা সওদাগর বলেন, ‘ইলিয়াস কাঞ্চন ভাই আমার পরম শ্রদ্ধেয় একজন মানুষ, খুবই আলোকিত মানুষ। কাঞ্চন ভাই এবং তার প্যানেলের জন্য শুভকামনা। শিল্পীরা যাকে যোগ্য মনে করবেন এবং আল্লাহ যাকে সম্মান দেবেন তিনিই সম্মানিত হবেন। জয়-পরাজয় যেটাই হোক না কেন শিল্পীদের পাশে থাকব। মূলত আমার উদ্দেশ্য হচ্ছে শিল্পীদের সেবা করা।’

এদিকে, আজ নাগরিক টিভির নিয়মিত আয়োজন ‘বলা না বলা’ অনুষ্ঠানে মুখোমুখী হচ্ছেন এই দুই অভিনেতা ও সভাপতি প্রার্থী। এতে টিভিটির অনুষ্ঠান বিভাগের প্রধান কামরুজ্জামান বাবুর সঞ্চালনায় নির্বাচনকে ঘিরে নানা কঠিন প্রশ্নের সম্মুখীন হবেন তারা।

কামরুজ্জামান বাবু বলেন, ‘চলচ্চিত্রের সাংগঠনিক কর্মতত্পরতায় শিল্পী সমিতির নির্বাচনের গুরুত্ব নেহায়েত কম নয়। সেই গুরুত্বের দিকটিকে মাথায় রেখেই বলা না বলার এই পর্বে আমন্ত্রণ জানানো হয়েছে তাদের।’ অনুষ্ঠানটি আজ সন্ধ্যা ৬টায় নাগরিক টিভিতে প্রচারিত হবে।

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন

দুমুখোদের থেকে সচেতন থাকতে বললেন ফেরদৌস

কী আছে কাঞ্চন-নিপুণ প্যানেলের ২২ দফা ইশতেহারে?

হঠাৎ প্রকাশ্যে এসে কাঁদলেন পপি, করলেন গুরুতর অভিযোগ

আমাকে খুনের হুমকি দেওয়া হচ্ছে: রিয়াজ

এ সম্পর্কিত আরও পড়ুন

পরীমণি সম্পর্কে যা বললেন আলমগীর

মিশা-জায়েদের বিরুদ্ধে মামলার হুমকি দিলেন আলমগীর

চুমু নিয়ে মামলা, অব্যাহতি পেলেন শিল্পা শেঠি

বিরক্তির কারণে বলিউড ছেড়েছিলেন লারা দত্ত