বুধবার, ১৮ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রংপুরে মা-মেয়েকে গাছে বেঁধে নির্যাতন, গ্রেফতার ৬

আপডেট : ১৬ জানুয়ারি ২০২২, ০০:০৪

রংপুরের পীরগাছায় ‘জমি নিয়ে বিরোধ’র ঘটনায় মা-মেয়েকে ‘গাছে বেঁধে নির্যাতন’র অভিযোগে ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (১৪ জানুয়ারি) দুপুরে মা-মেয়েকে গাছে বেঁধে নির্যাতনের একটি ভিডিও সামাজিক মাধ্যমে আপলোড করা হলে তা ভাইরাল হয়ে যায়। এ ঘটনায় পীরগাছা থানায় ১৭ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়। শনিবার (১৫ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করেন রংপুরের সহকারি পুলিশ সুপার (সি সার্কেল) আশরাফুল আলম।

আশরাফুল আলম জানান, বুধবার (১২ জানুয়ারি) উপজেলার পারুল ইউনিয়নের আনন্দী ধনিরাম গ্রামে মা ও মেয়েকে গাছে বেঁধে নির্যাতনের ঘটনা ঘটে। ওই ঘটনায় ভুক্তভোগীর স্বামী থানায় লিখিত অভিযোগ করেন। মা-মেয়েকে গাছে বেঁধে নির্যাতনের ভিডিও ফুটেজ দেখে বিভিন্ন জায়গা থেকে ছয়জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি নির্যাতনের ঘটনায় জড়িত অন্যদেরও গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

আটকরা হলেন জিয়াউর রহমান (৩৫), রুপালী বেগম ওরফে রুপবান (৩৫), জোসনা বেগম (৩৮), রাহেনা বেগম (২৬), রুমানা বেগম (২৫) এবং দুলালী বেগম (৩০)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, অনন্দী ধনিরাম গ্রামের সুজা মিয়ার ছেলে শাজাহান মিয়ার সাথে প্রতিবেশী গোফফার মিয়ার ছেলে জিয়ারু মিয়ার জমি জমা সংক্রান্ত বিরোধ ছিল। গত বুধবার সকালে জিয়ারুল তার লোকজন শাজাহানের জমি দখল করে গাছ ও রাস্তা কাটতে থাকে। এসময় শাজাহান ও তার পরিবারের লোকজন রাস্তা কাটায় বাধা দেয়। এতে জিয়ারুল তার লোকজনসহ ক্ষিপ্ত হয়ে শাজাহানের স্ত্রী ও মেয়েকে গাছে বেঁধে নির্যাতন চালায়। পরে স্থানীয়রা ৯৯৯-এ ফোন দিলে পীরগাছা থানা পুলিশ ঘটনাস্থল থেকে আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ভর্তি করে। 

স্থানীয় ইউপি সদস্য আব্দুল খালেক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মা-মেয়ে গাছে বেঁধে নির্যাতনের বিষয়টি আমি শুনেছি। ভুক্তভোগীদের আইনগত ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে থাকা (ওসি তদন্ত) শুকুর মিয়া বলেন, ভাইরাল ভিডিওটিসহ পুরো ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এজাহারভুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

রংপুরের এএসপি (সি সার্কেল) আশরাফুল আলম বলেন, এ ঘটনায় উভয়পক্ষ থানায় অভিযোগ দায়ের করেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

ইত্তেফাক/এসজেড

এ সম্পর্কিত আরও পড়ুন

গঙ্গাচড়ায় গম সংগ্রহ শুরুই হয়নি

রংপুরে টেবিল টেনিসে স্বর্ণজয়ী হৃদয়

বিশেষ সংবাদ

টুপি তৈরি করে রংপুরে ১৫ হাজার নারী স্বাবলম্বী 

বিশেষ সংবাদ

রংপুরে ব্যাঙের ছাতার মতো ডায়াগনস্টিক প্যাথলজি সেন্টার

এ সম্পর্কিত আরও পড়ুন

নদীভিত্তিক মহাপরিকল্পনা চান তিস্তা তীরবর্তীরা 

রংপুরে ইভ্যালির রাসেল-শামীমাসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

গঙ্গাচড়ায় তিস্তার পানি দিয়ে বোরো চাষ

ইমামের বিরুদ্ধে ৩ বছরের শিশু ধর্ষণের অভিযোগ