শনিবার, ২৮ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

যে কারণে বিপুল ভোটে জয়ী আইভী 

আপডেট : ১৭ জানুয়ারি ২০২২, ১১:০৫

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে জয় পেয়েছেন নৌকার প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। আর এর মধ্য দিয়ে টানা তৃতীয়বারের মতো নাসিক মেয়র নির্বাচিত হয়ে ইতিহাস গড়লেন তিনি।

আইভীর অনুসারীরা বলছেন, নির্বাচনী প্রচারণার সময় আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের কাছ থেকে জোরালো ইতিবাচক সাড়া পাওয়া গেছে। তাছাড়া সাধারণ ভোটাররা এলাকার উন্নয়নের জন্য আইভীকে ভোট দিয়েছে। এ কারণে তিনি বিপুল ভোটে জয়ী হয়েছেন।  

আইভী নৌকা প্রতীকে ১ লাখ ৬১ হাজার ২৭৩ ভোট  পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার হাতি প্রতীকে পেয়েছেন ৯২ হাজার ১৭১ ভোট। অর্থাৎ ৬৯ হাজার ১০২ ভোট বেশি পেয়ে তৈমুর আলম খন্দকারকে পরাজিত করেন আইভী। রাত আটটার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের পাশে অস্থায়ী দপ্তরে ভোটের এই ফল ঘোষণা করেন নাসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তার।

জয়ের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইভী বলেছেন, সামনের দিনগুলোতে জনগণের চাহিদা অনুযায়ী কাজ করবেন তিনি। নির্বাচনে হাতি মার্কার স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার  বলেছেন, বেশ কিছু কেন্দ্রে ইভিএম ত্রুটিপূর্ণ ও স্লো ছিল। অনেক লোক ভোট দিতে পারেনি। ইভিএমের কারচুপির জন্য আমাদের পরাজয় বরণ করতে হয়েছে। আমি সকলকে ধন্যবাদ জানাই সকলকে যারা নির্বাচনে আমার পাশে থেকে সহযোগিতা করেছেন।

২০১১ সালের ৫ মে প্রতিষ্ঠিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। সিটি করপোরেশন প্রতিষ্ঠার পর ২০১১ সালে অনুষ্ঠিত প্রথম নির্বাচনে ডা. সেলিনা হায়াৎ আইভী এক লাখ ৮০ হাজার ৪৮ ভোট পেয়ে নির্বাচিত হন। ওই নির্বাচনের শেষ মুহূর্তে বিএনপির দলীয় সিদ্ধান্তে ভোট থেকে সরে দাঁড়ান অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার।  

২০১৬ সালে অনুষ্ঠিত দ্বিতীয় নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে সেলিনা হায়াৎ আইভী ১ লাখ ৭৫ হাজার ৬১১ ভোটে আবার নির্বাচিত হন। সেবার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির সাখাওয়াত হোসেন পান ৯৬ হাজার ৪৪ ভোট। এবার অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে বড় ব্যবধানে তৃতীয় বারের মতো মেয়র হলেন আইভী।

 

এ সম্পর্কিত আরও পড়ুন

কুসিক নির্বাচন: প্রতীক পেলেন ৫ মেয়রপ্রার্থী

বিশেষ সংবাদ

কুমিল্লা সিটি নির্বাচনে নয়া সমীকরণের আভাস

কালের সাক্ষী আদমজীর জানালা কপাটবিহীন বড় জামে মসজিদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টাকারী আব্দুল হাই গ্রেফতার

এ সম্পর্কিত আরও পড়ুন

আড়াইহাজারে দেড় হাজার শ্রমিকের নামে মামলা 

কুসিক নির্বাচনে ইভিএম বাতিল চান মেয়র প্রার্থী কায়সার  

আড়াইহাজারে মজুরি বৃদ্ধির দাবিতে প্রধান সড়কে শ্রমিকদের অবরোধ

কুসিক নির্বাচন: ২৪ কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে ১৩৩ মামলা