বুধবার, ১৮ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সাদুল্লাপুরে ১১ আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার

আপডেট : ১৭ জানুয়ারি ২০২২, ১৯:৪৭

ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে স্বতন্ত্র বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করায় গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় ১১ চেয়ারম্যান প্রার্থীকে দল থেকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ। সোমবার (১৭ জানুয়ারি) গাইবান্ধা জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক সাইফুল আলম সাকা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলের গঠনতন্ত্রের ৪৭ (১১) ধারা মতে, দলীয় শৃঙ্খলাভঙ্গের কারণে তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীরা হলেন, উপজেলার রসুলপুর ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগ সদস্য রবিউল করিম দুলা ও উপজেলা মৎস্যজীবী লীগের মহিলাবিষয়ক সম্পাদক চম্পা বেগম, নলডাঙ্গায় ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মো. নুর আলম, দামোদরপুরে ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক (প্রস্তাবিত) মো. জাহাঙ্গীর আলম ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি মো. মনোয়ারুল হাসান জীম, ফরিদপুরে ইউনিয়ন ছাত্রলীগের সদস্য আব্দুল কাহার আহম্মেদ শাহীন মিঞা, ধাপেরহাটে উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. নুরে আলম সিদ্দিকি, ইদিলপুরে ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য জহুরুল ইসলাম মন্ডল ও মো. আব্দুর রহমান সরকার, খোর্দ্দ কোমরপুরে উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মো. নজল হোসেন ও ইউনিয়ন আওয়ামী লীগের ২নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক সুরজিৎ চন্দ্র সরকার।

সাদুল্লাপুর উপজেলার ১১ ইউনিয়নের মধ্যে ৮টিতে আগামী ৩১ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে চেয়ারম্যান পদে ৫৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪৯ ও সাধারণ সদস্য পদে ৪১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

কাউখালীতে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

পিরোজপুর জেলার শ্রেষ্ঠ সহকারী কমিশনার (ভূমি) জান্নাত আরা তিথি

পানিতে ভাসছে সিলেট-সুনামগঞ্জ

আখাউড়ায় শিয়ালের মাংস বিক্রি!

এ সম্পর্কিত আরও পড়ুন

জৈন্তাপুরে বন্যার পরিস্থিতির অবনতি, পানিবন্দি লক্ষাধিক মানুষ

গাইবান্ধায় ব্যবসায়ীর লাশ উদ্ধার

শিক্ষাপ্রতিষ্ঠানসহ ৬ ইউনিয়ন পানির নিচে

গোবিন্দগঞ্জের ১২ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার