শনিবার, ২৮ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’-এর সক্রিয় সদস্য গ্রেফতার

আপডেট : ১৯ জানুয়ারি ২০২২, ১৫:৩২

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’-এর এক সক্রিয় সদস্যকে আটক করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। মঙ্গলবার (১৮ জানুয়ারি) সাভার থেকে তাকে গ্রেফতার করা হয়। এন্টি টেররিজম ইউনিটের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং (পুলিশ সুপার) মোহাম্মদ আসলাম খান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। 

মোহাম্মদ আসলাম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে এটিইউ’র বিশেষ অভিযানে সাভারের ছাকিপাড়া এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’-এর সক্রিয় সদস্য আতিকুর রহমান সুইটকে (৫৫) আটক করা হয়েছে। 

এতে আরো জানানো হয়, আটককৃতের বাড়ি পাবনার আমিনপুরের আহম্মেদপুর। বর্তমানে সে ইমপেক্স ল্যাবরেটরি কোম্পানিতে কর্মরত। গ্রেফতারকালে এন্টি টেররিজম ইউনিট তার নিকট থেকে ১টি বাটন মোবাইল সেট জব্দ করেছে।

গ্রেফতারকৃত আতিকুর রহমান সুইট রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে দীর্ঘদিন বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। তাছাড়া নিজেদের মতবাদ প্রচারের মাধ্যমে অনলাইনে ‘আল্লাহর দল’ এর পক্ষে সদস্য সংগ্রহের কাজ করে আসছিল।

গ্রেফতারকৃত আতিকুর রহমান সুইট তেজগাঁও থানার একটি মামলারও পলাতক আসামি। বিজ্ঞপ্তিতে বলা হয়, তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ইত্তেফাক/এসজেড

এ সম্পর্কিত আরও পড়ুন

সাভারে বিপন্ন ‘গ্রিন উইং’ ম্যাকাও উদ্ধার

সাভারে দুটি অনিবন্ধিত হাসপাতাল সিলগালা

রংপুরে পুলিশ সদস্যদের অভিনয়ে মঞ্চস্থ ‘অভিশপ্ত আগস্ট’ 

 ৩০ বছর পর শান্তি ফিরলো আদমদীঘির লক্ষ্মীপুর গ্রামে

এ সম্পর্কিত আরও পড়ুন

প্রেমিকের সহায়তায় পোশাক শ্রমিককে ধর্ষণ, প্রেমিক গ্রেফতার

বাবা হত্যার অভিযোগ: ছেলেকে থানায় নেওয়ার পথে পুলিশের ওপর হামলা, আটক ২

সাভারে ৩ শতাধিক অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন 

বোয়ালমারীতে বস্তাবন্দী নারীর লাশ উদ্ধার