বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

প্রথমবার পিএসসি কোর্স সম্পন্ন করলেন ৩ পুলিশ কর্মকর্তা 

আপডেট : ১৯ জানুয়ারি ২০২২, ২১:৩৫

বাংলাদেশ পুলিশের তিন কর্মকর্তা সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ (ডিএসসিএসসি) থেকে সফলতার সঙ্গে পিএসসি কোর্স সম্পন্ন করেছেন। ডিএসসিএসসির ২০২১-২২ কোর্সের সমাপনী অনুষ্ঠান আজ (১৯ জানুয়ারি) ঢাকার মিরপুর সেনানিবাসস্থ শেখ হাসিনা কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে কোর্স সম্পন্নকারী অফিসারদের মধ্যে ভার্চুয়ালি গ্রাজুয়েশন সনদপত্র বিতরণ করেন।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান জানান, প্রশিক্ষণ সম্পন্নকারী তিন পুলিশ কর্মকর্তা হলেন— অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ লিয়াকত আলী খান, এম. এম. মাহমুদ হাসান ও রহিমা আক্তার লাকী।

বাংলাদেশ সেনাবাহিনীর ১৩২ জন, বাংলাদেশ নৌবাহিনীর ৩৪ জন, বাংলাদেশ বিমান বাহিনীর ৩৫ জন, বাংলাদেশ পুলিশের তিন জন এবং বন্ধুপ্রতিম ১৮টি দেশের ৪৭ জন অফিসারসহ মোট ২৫১ জন প্রশিক্ষণার্থী এ কোর্সে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ পুলিশের এ তিন কর্মকর্তা প্রথমবারের মতো পিএসসি কোর্সে অংশগ্রহণ করেন। অন্যদিকে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে জানানো হয়েছে, বাংলাদেশ পুলিশে প্রথম পুলিশ নারী কর্মকর্তা হিসেবে সামরিক বাহিনী কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ (ডিএসসিএসসি) থেকে পিএসসি ডিগ্রি অর্জন করেন এডিসি রহিমা আক্তার লাকী।

রহিমা আক্তার লাকী ২৮তম বিসিএস (পুলিশ) ক্যাডারের কর্মকর্তা। কোর্সটিতে অংশগ্রহণের আগে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা উত্তরা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হিসেবে কর্মরত ছিলেন।

 

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

‘মেডিয়েশন আন্দোলনকে এগিয়ে নিতে হবে’

রাজউকের নতুন চেয়ারম্যান আনিছুর রহমান মিঞা

জাতীয় জাদুঘর আধুনিকায়ন হচ্ছে: সংস্কৃতি প্রতিমন্ত্রী

চাকরির পেছনে না ছুটে শরিফা এখন উদ্যোক্তা

এ সম্পর্কিত আরও পড়ুন

‘আমি বেঁচে থাকি সন্ধ্যামাখা জলের গন্ধে’ শীর্ষক আবৃত্তিসন্ধ্যা অনুষ্ঠিত 

দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষায় আইন দ্রুত বাস্তবায়নের দাবি

নুরের বিরুদ্ধে থানায় ছাত্রলীগের অভিযোগ

আড়াই মাসেও উদ্ধার হয়নি অপহৃত স্কুলছাত্রী, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা