শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টেনিস কোর্টকে বিদায় বলে দিচ্ছেন সানিয়া মির্জা

আপডেট : ২০ জানুয়ারি ২০২২, ১৭:৫০

ভারতীয় ক্রীড়াজগতের অন্যতম বড় নাম টেনিস তারকা সানিয়া মির্জা। বয়স ৩৫ হলেও এখনো প্রতিযোগিতামূলক টুর্নামেন্টগুলো খেলে যাচ্ছেন নিয়মিত। তবে চলতি ২০২২ মৌসুম শেষে আর টেনিস কোর্টে দেখা যাবে না এই কিংবদন্তিকে। অবসরের ঘোষণা দিয়েছেন সানিয়া।

এই মুহূর্তে অস্ট্রেলিয়ান ওপেন খেলতে মেলবোর্নে অবস্থান করছেন সানিয়া মির্জা। এরই মধ্যে মিক্সড ডাবলসের দ্বিতীয় রাউন্ডে কোয়ালিফাই করেছেন। তবে বুধবার (১৯ জানুয়ারি) মেয়েদের ডাবলসে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন। এর পরই অবসর নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানান এই টেনিস তারকা।

২০১৫ সালে উইম্বলডন জেতার পর পার্টনার মার্টিনা হিঙ্গিসের সঙ্গে সানিয়া মির্জা। ছবি: গেট্টি ইমেজ

সানিয়া মির্জা বলেন, ‌‘আমি সিদ্ধান্ত নিয়েছি, এটাই আমার ক্যারিয়ারের শেষ মৌসুম হবে। সপ্তাহের পর সপ্তাহ ভেবে এ সিদ্ধান্ত নিয়েছি। তবে মৌসুম শেষ করতে পারবো কি না, তাও নিশ্চিত নই। তবে আমি চাই।’

২০০২ সালের এশিয়ান গেমসে মাত্র ১৫ বছর বয়সেই প্রথমবার সিনিয়র শিরোপা জিতেন সানিয়া মির্জা। ২০০৫ সালে প্রথম ভারতীয় নারী হিসেবে জয় করেন ডব্লিউটিএ একক শিরোপা। কিন্তু ইনজুরির কারণে সিঙ্গেলসে আর ক্যারিয়ার আগাতে পারেননি। স্থায়ী হন ডাবলসে। ২০১৫ সালে সুইস তারকা মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি গড়ে জয় করেন উইম্বলডন টাইটেল। এরপর ইউএস ও অস্ট্রেলিয়ান ওপেনও জিতেন। এছাড়া মিক্সড ডাবলসে মহেশ ভূপতির সঙ্গে মিলে দুটি গ্র্যান্ড স্লাম শিরোপা জয় করেন। ২০০৯ সালে অস্ট্রেলিয়ান ওপেন ও ২০১২ সালে ফরাসি ওপেন।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

রাদুকানুর বিদায়

জোকোভিচের রাজকীয় ফেরা

শিওনতেকের দাপুটে শুরু

নাদালের হারানো মুকুট ফিরে পাওয়ার মিশন

এ সম্পর্কিত আরও পড়ুন

মা হচ্ছেন শারাপোভা

টেনিসের নতুন রানি ইগা সোয়াটেক

হঠাৎ অবসরে বিশ্বের ১ নম্বর টেনিস তারকা বার্টি

লিয়ন ওপেনের ফাইনালে ইউক্রেনের টেনিস কন্যা