শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পেটে বাচ্চাসহ গরু জবাই!

আপডেট : ২১ জানুয়ারি ২০২২, ১৮:২১

চরফ্যাশনের দক্ষিণ আইচায় গর্ভের বাচ্চাসহ গরু জবাই করে মাংস বিক্রির অভিযোগ উঠেছে মহিউদ্দিন নামে এক কসাইয়ের বিরুদ্ধে। মাঠে পরে থাকা গরুর বাচ্চা দেখে স্থানীয়রা হৈ-চৈ শুরু করলে কসাই বাজারে বিক্রি করতে নেওয়া মাংস নিয়ে পালিয়ে যান। 

শুক্রবার (২১ জানুয়ারি) সকালে দক্ষিণ আইচা বাজারে এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা জুয়েল দাস ও সোহেল জানান, দক্ষিণ আইচা বাজারের কসাই মহিউদ্দিন প্রতিদিনের মতো বাজারে মাংস বিক্রি করতে গরু জবাই করেন। তবে গরুর পেট থেকে বাছুর (বাচ্চা) বের হলে ওই বাচ্চাটি কসাই মহিউদ্দিন হাসপাতাল সংলগ্ন গরু জবাই করার স্থানের পাশে বালুর মাঠে ফেলে রাখেন। জবাই করা গরুর গর্ভ থেকে বের হওয়া বাচ্চাটি মাঠে পরে থাকতে দেখে স্থানীয়রা  হৈ চৈ শুরু হলে ওই মাঠে উৎসুক মানুষ ভিড় জমান। পরে বিষয়টি কসাই টের পেলে স্থানীয়দের তোপের মুখে ভয়ে মহিউদ্দিন বাজার থেকে মাংস নিয়ে পালিয়ে যান।

অভিযুক্ত কসাই মহিউদ্দিন জানান, স্থানীয়দের বাধার কারণে জবাই করা গরুর মাংস বিক্রি বন্ধ করে দিয়েছি। কোথায় থেকে গরুর বাচ্চাটি এলো তা আমার জানা নাই। 

দক্ষিণ আইচা থানার ওসি শাখাওয়াত হোসেন জানান, ঘটনাটি আমি শুনেছি। তবে কেউ অভিযোগ করেনি।

উপজেলা সেনেটারি ইন্সপেক্টর নুরুল আমিন জানান, এসব বিষয়গুলো ভ্যাটেনারি সার্জনরা দেখেন। এখানে তার করার কিছু নাই। 

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মাহফুজ অর রহমান জানান, রোগাক্রান্ত বা গর্ভবতী গরু জবাই করে মাংস বিক্রি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার মো. আল নোমান জানান, বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।  

ইত্তেফাক/এমএএম