বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

করোনায় চট্টগ্রামে ৭০৪ জন আক্রান্ত

আপডেট : ২২ জানুয়ারি ২০২২, ১১:৫৬

চট্টগ্রামে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ও হার দু’টোই কিছুটা কমেছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় ৭০৪ জন নতুন আক্রান্ত হয়েছেন। সংক্রমণের হার ২৯ দশমিক ০৫ শতাংশ। এ সময় শহর ও গ্রামে করোনায় কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি। করোনা সংক্রান্ত জেলার হালনাগাদ পরিস্থিতি নিয়ে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত আজকের (শনিবার) প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের গতকালের প্রতিবেদনে দেখা যায়, চট্টগ্রামে করোনার নমুনা পরীক্ষার জন্য ১৬ ল্যাবরেটরির মধ্যে ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর ৬ ল্যাবে গতকাল ২ হাজার ৪২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ৭০৪ জনের মধ্যে শহরের ৫৩১ ও ১৪ উপজেলার ১৭৩ জন। উপজেলার ১৭৩ জনের মধ্যে হাটহাজারীতে ৩৪, ফটিকছড়িতে ২৮, আনোয়ারায় ২৭, রাউজানে ২৩, রাঙ্গুনিয়ায় ১৬, মিরসরাইয়ে ১০, চন্দনাইশে ৮, বোয়ালখালীতে ৭, পটিয়া ও সাতকানিয়ায় ৬ জন করে, লোহাগাড়ায় ৩ জন, বাঁশখালী ও সন্দ্বীপে ২ জন করে এবং সীতাকুণ্ডে একজন রয়েছেন। কর্ণফুলী উপজেলায় একজন আক্রান্ত ও মিলেনি। জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ১০ হাজার ৯৭ জনে। এর মধ্যে শহরের  ৮০ হাজার ৩৬২ এবং গ্রামের ২৯ হাজার ৭৩৫ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে গতকাল সবচেয়ে বেশি ৮৫২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে শহরের ১৪০ ও গ্রামের ২৩ জনের সংক্রমণ ধরা পড়ে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ৪১৫ নমুনার মধ্যে শহরের ১৫৬ ও গ্রামের ১৫টিতে জীবাণুর উপস্থিতি চিহ্নিত হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ১২১ জনের নমুনায় শহরের ৬৭ জন পজিটিভ শনাক্ত হন। বাসস

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন

মেয়ের নির্যাতনের বিচার চেয়ে চুরির মামলায় ফাঁসলেন বাবা

চট্টগামে রোগ নির্ণয় যন্ত্রের কার্যকারিতা পরীক্ষা হয় না!

আসামির দায়ের কোপে  পুলিশ সদস্যের কবজি বিচ্ছিন্ন 

চট্টগ্রাম বন্দরে স্ক্যানিং মেশিন জটিলতা, প্রধানমন্ত্রীকে চিঠি দিলো মার্কিন কোম্পানি

এ সম্পর্কিত আরও পড়ুন

ইউনিয়ন পর্যায়ে সরকারি চিকিৎসাসেবা বেহাল

মশা আবর্জনা ও জলাবদ্ধতায় অতিষ্ঠ চট্টগ্রামবাসী

লোহাগাড়ায় ৯ ফুট লম্বা অজগর উদ্ধার

আনোয়ারায় কুকুরের কামড়ে আহত ১৫