বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

তালেবান লড়াই চালালে আমরাও জবাব দেবো: পাক স্বরাষ্ট্রমন্ত্রী 

আপডেট : ২২ জানুয়ারি ২০২২, ২১:৫২

পাকিস্তান নিষিদ্ধ তালেবান লড়াই চালালে আমরাও লড়াই করবো বলে মন্তব্য করেছেন পাক স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ। শনিবার (২২ জানুয়ারি) লাহোরে এক সংবাদ সম্মেলনে পাক এই মন্ত্রী বলেছেন, হাজারো প্রাণের বিনিময়ে সশস্ত্র বাহিনী সন্ত্রাসীদের পরাজিত করেছে এবং এতে তাদের কার্যকলাপ সীমিত হয়েছে।

তিনি আরও বলেছেন, 'অগ্রহণযোগ্য শর্তের কারণে তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) সঙ্গে আলোচনার অচলাবস্থা হয়েছে। টিটিপি যুদ্ধবিরতি ভঙ্গ করেছে... তারা যদি লড়াই চালাতে চায় আমরাও লড়াই করবো। কিন্তু তারা যদি সরকার ও পাকিস্তানের সংবিধানের কাছে আত্মসমর্পণ করে তাহলে (আলোচনার জন্য) দরজা খোলা আছে।'

পাক এই স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চলতি মাসের ১৮ তারিখ ইসলামাবাদে টিটিপি'র দুই সন্ত্রাসী নিহত হয়েছে। যারা মাতৃভূমির শান্তি নষ্ট করার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে একই ব্যবস্থা নেওয়া হবে।

'দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড দমনে নিরাপত্তা প্রতিষ্ঠানগুলো সম্পূর্ণ প্রস্তুত রয়েছে এবং লাহোর বিস্ফোরণের মতো ঘটনা আমাদের দৃঢ়সংকল্প ও মনোবলকে ভেঙে দিতে পারে না,' বলেন রশিদ। 

তিনি জানান, লাহোর বিস্ফোরণের তদন্ত চলছে, শিগগিরই দোষীদের জবাবদিহিতার আওতায় আনা হবে। 

এছাড়া রশিদ বলেন, আফগানিস্তানে তালেবানের কাছে পরাজিত হয়েছে ভারতীয় গোয়েন্দা সংস্থা রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস উইং 'র'। এর পর এই 'র' সমর্থিত গোষ্ঠী পাকিস্তানে সন্ত্রাসী কার্যকলাপ চালানোর পরিকল্পনা করছে।  

গত ২০ জানুয়ারি পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের লাহোরের বিখ্যাত আনারকলি মার্কেটে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে অন্তত তিন জন নিহত হন। আহত হয়েছেন অন্তত ২০ জন। তথ্যসূত্র: এক্সপ্রেস ট্রিবিউন। 

ইত্তেফাক/এসআর

এ সম্পর্কিত আরও পড়ুন

বনে আগুন লাগানো সেই নারী টিকটকারের নামে মামলা

প্রভাব খাটিয়ে মেয়েকে চাকরি, মন্ত্রীকে সরানোর নির্দেশ

৩১ বছর পর মুক্ত রাজীব-হত্যার সঙ্গে যুক্ত পেরারিভালান

বারাণসীর জ্ঞানবাপী মসজিদে নামাজের অনুমতি

এ সম্পর্কিত আরও পড়ুন

শিবলিঙ্গ থাকার দাবি, জ্ঞানভাপি মসজিদ নিয়ে কী হচ্ছে ভারতে

কাশ্মির নিয়ে ভারত-ওআইসি তীব্র বিরোধ

অরুণাচল সীমান্তে চীনের তৎপরতা: ভারতীয় সেনা

তাজমহলের সেই ২২টি ‘গোপন কুঠুরির’ ছবি প্রকাশ