বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

করোনায় মৃত্যু কমলেও শনাক্ত বেড়েছে 

আপডেট : ২৩ জানুয়ারি ২০২২, ১৭:১২

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এ পর্যন্ত ২৮ হাজার ২২৩ জনের মৃত্যু হয়েছে।

একই সময়ে ৩৪ হাজার ৮৫৪ জনের নমুনা পরীক্ষায় ১০ হাজার ৯০৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩১ দশমিক ২৯ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ১৬ লাখ ৮৫ হাজার ১৩৬ জন।

রবিবার (২৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. ইউনুস স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

এর আগের দিন শনিবার দেশে ১৭ জনের মৃত্যু ও ৯ হাজার ৬১৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল।  সেই তুলনায় আজ করোনায় মৃত্যু কমলেও শনাক্তের সংখ্যা বেড়েছে।

বুলেটিনে জানানো হয়, একই সময়ে দেশে নতুন করে সুস্থ হয়েছেন ৭৮২ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৫৬ হাজার ৮৬১ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৪ জনের মধ্যে ছয়জন পুরুষ ও আটজন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছে। তাদের মধ্যে ঢাকা বিভাগের পাঁচজন, চট্টগ্রাম বিভাগের দুইজন, খুলনা বিভাগের একজন, বরিশাল বিভাগের একজন, সিলেট বিভাগের দুইজন, রংপুর বিভাগের একজন ও ময়মনসিংহ বিভাগের দুইজন রয়েছেন।

 

এ সম্পর্কিত আরও পড়ুন

২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত কমেছে

করোনায় শনাক্ত বেড়েছে

২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত কমেছে

২০ হাজার কোটি টাকার টিকা বিনামূল্যে পেয়েছি: স্বাস্থ্যমন্ত্রী

এ সম্পর্কিত আরও পড়ুন

‘জুনে ৫ থেকে ১২ বছর বয়সীদের টিকা’

টানা ৭ দিন করোনায় মৃত্যুশূন্য দেশ

করোনা শনাক্ত কমেছে

২৪ ঘণ্টায় দেশে করোনা শনাক্ত বাড়লো