শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

 ‘এখন নাটকে পারিবারিক গল্প উঠে আসছে’ 

আপডেট : ২৪ জানুয়ারি ২০২২, ০৮:৩৭

ক্যারিয়ারে বেশ কিছু জনপ্রিয় নাটক উপহার দিয়ে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন অভিনেত্রী সারিকা সাবা। বিশেষ করে ফ্যামিলি ক্রাইসিস নাটকের ঝুমুর চরিত্রটি জনপ্রিয়তার শীর্ষে নিয়ে গেছে তাকে। জনপ্রিয় এই অভিনেত্রী নাটক, ওয়েব সিরিজ, চলচ্চিত্র নিয়ে তার ভাবনা প্রকাশ করলেন ইত্তেফাকের কাছে। সাক্ষাত্কার নিয়েছেন এ এম রুবেল

  • বর্তমান কাজের ব্যস্ততা নিয়ে জানতে চাই

— আসলে বর্তমানে একটু কম অভিনয় করছি। তবে ক’দিন আগেই ‘ফ্যামিলি ক্রাইসিস টু’ ধারাবাহিকের শুটিং করলাম। এছাড়া ভালোবাসা দিবসের নাটকসহ বেশ কয়েকটি একক নাটকের শুটিং শেষ করেছি।

  • হটাৎ অভিনয় বিরতির কারণ কী?

পড়াশোনা নিয়ে একটু ব্যস্ততা চলছে। তাছাড়া একটানা কাজ করতে গিয়ে পরিবারকে সেভাবে সময় দিতে পারিনি। তাই পরিবারকে সময় দেওয়ারও চেষ্টা করছি।

  • ‘ফ্যামিলি ক্রাইসিস’ নাটকের ঝুমুর চরিত্রটি আপনাকে দারুণ জনপ্রিয়তা এনে দিয়েছে। দর্শকদের প্রত্যাশাও বেড়েছে। সেই জায়গা থেকে নাটকটির সিকুয়েলে নতুন কী চমক থাকছে?

সেটা জানতে হলে অবশ্যই নাটকটি দেখতে হবে। তবে এটুকু বলবো, আগের নাটকের চরিত্রগুলো ছাড়া বাকি সব আলাদা থাকছে। আগের ঝুমুর আর নতুন ঝুমুরের সঙ্গে কোনো মিল খুঁজে পাবেন না দর্শকরা।

অভিনেত্রী সারিকা সাবা।

  • কিছুদিন আগে ওয়েব সিরিজে কাজের কথা বলেছিলেন। কিন্তু এখনো আপনাকে এই মাধ্যমটিতে দেখা যায়নি। এর কারণ কী?

আসলে বেশ কয়েকটি ওয়েব সিরিজে কাজের কথা হয়েছিল এবং এখনো হচ্ছে। তবে মনের মতো গল্প-চরিত্র পাচ্ছি না বলে কাজ করা হয়ে উঠছে না। ভালো কাজ পেলে এবং সেটা প্রকাশ করার অনুমতি থাকলে আশা করছি শিগগিরই সুখবর দিতে পারব।

  • ওটিটি মাধ্যমটি নিয়ে আপনার প্রত্যাশার জায়গা কোথায়?

দেখুন, সবার মতো আমিও ওটিটি নিয়ে দারুণ আশাবাদী। ওটিটিতে যারা স্ট্যাগল করতে পারবে, নিজের মেধা দিয়ে কাজ করতে পারবে তারাই অবস্থান তৈরি করতে পারবে। আমাদের অনেক গুণী শিল্পী আছেন যারা নানা কারণে নিজেকে প্রমাণ করতে পারেননি বা সুযোগ পাননি। তাদের কাজের একটি ক্ষেত্র তৈরি হয়েছে। এটা খুবই ইতিবাচক একটি দিক।

  • ওটিটির কাজে তথাকথিত নায়ক-নায়িকার বাইরে গল্পই প্রধান হিরোর ভূমিকা পালন করছে। এটাকে দর্শক চাহিদা নাকি ধারাবদল বলবেন?

আশির দশকের কাজ তো বর্তমানে সময়ে চাইলে হবে না। এই ধারাবদল হতেই হবে এবং সবাইকে সেটা মেনে নিয়েই সময়ের সঙ্গে এগিয়ে যেতে হবে। অনেক সময় কাজ ভালো না হলেও নায়ক-নায়িকা জনপ্রিয় হওয়ায় সেটা নিয়ে আলোচনা হয়। তবে আমি চাই নায়ক-নায়িকা থাকুক বা না থাকুক, ভালো কাজ নিয়ে আলোচনা হোক, প্রসংসিত হোক।

  • ভিউ চর্চাকে কীভাবে মূল্যায়ন করবেন?

প্রযোজক লগ্নি উঠাতে ভিউ চিন্তা করবেন এটা স্বাভাবিক। তবে ভিউয়ের সঙ্গে কাজটিও ভালো হতে হবে।

অভিনেত্রী সারিকা সাবা।

  • একটি নাটক জনপ্রিয় হলে সেটাকে কপি করে একাধিক নাটক নির্মাণের চর্চাকে কীভাবে দেখছেন?

যদি কপি করে ভালো কিছু হয় বা সমাজে ভালো প্রভাব পড়ে তাহলে দোষের কিছু নেই। যে ফ্যামিলি ক্রাইসিসের অনুকরণে অনেকেই নাটক নির্মাণ করছেন। এতে এক সময়ে নাটকে চরিত্র কম এবং পরিবারের গল্প না থাকার যে অভিযোগ ছিল, সেটা কিন্তু কমে এসেছে। এখন নাটকে পারিবারিক গল্প উঠে আসছে।

  • নাটকে জনপ্রিয়তার পর অনেকেই চলচ্চিত্র যাত্রা শুরু করেন। আপনাকে কবে পাচ্ছে দর্শকরা?

সবারই স্বপ্ন থাকে বড় কিছু হওয়ার বা পাওয়ার। সম্প্রতি বাবিসাস পুরস্কার পাওয়ার পর মনে হলো এর চেয়ে বড় পুরস্কার কেন নয়! জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে হলে তো অবশ্যই চলচ্চিত্রে অভিনয় করতে হবে। অভিনয়ের সুযোগ আছে এমন চরিত্র পেলে অবশ্যই চলচ্চিত্রে কাজ করব।

ইত্তেফাক/ ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন