শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

আপডেট : ২৪ জানুয়ারি ২০২২, ১৮:২২

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এ পর্যন্ত ২৮ হাজার ২৩৮ জনের মৃত্যু হয়েছে।

একই সময়ে ৪৫ হাজার ৮০৭ জনের নমুনা পরীক্ষায় ১৪ হাজার ৮২৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩২ দশমিক ৩৭ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ১৬ লাখ ৯৯ হাজার ৯৬৪ জন।

সোমবার (২৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. ইউনুস স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

এর আগের দিন রবিবার দেশে ১৪ জনের মৃত্যু ও ১০ হাজার ৯০৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। এছাড়া শনাক্তের হার ছিল ৩১ দশমিক ২৯ শতাংশ। সেই তুলনায় আজ করোনায় মৃত্যু, শনাক্তের সংখ্যা ও শনাক্তের হার   বেড়েছে।

বুলেটিনে জানানো হয়, একই সময়ে দেশে নতুন করে সুস্থ হয়েছেন ৯৯৮ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৫৭ হাজার ৮৫৯ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫ জনের মধ্যে ৯ জন পুরুষ ও ছয়জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন রয়েছে। তাদের মধ্যে ঢাকা বিভাগের ছয়জন, চট্টগ্রাম বিভাগের একজন, রাজশাহী বিভাগের একজন, খুলনা বিভাগের একজন, বরিশাল বিভাগের একজন, সিলেট বিভাগের দুইজন ও ময়মনসিংহ বিভাগের তিনজন রয়েছেন।

 

 

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

আবদুল গাফফার চৌধুরীর মরদেহ ঢাকা পৌঁছাবে শনিবার 

২৪ ঘণ্টায় করোনায় দুইজনের মৃত্যু

২৪ ঘণ্টায় ২৯ জনের করোনা শনাক্ত

৩০ দিন পর করোনায় মৃত্যু দেখলো দেশ

এ সম্পর্কিত আরও পড়ুন

টানা এক মাস দেশে করোনায় মৃত্যুশূন্য

আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে মহিলা পরিষদের শোক

৩৫ জনের করোনা শনাক্ত, টানা ২৯ দিন মৃত্যুশূন্য

আবদুল গাফফার চৌধুরী আর নেই