শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

জাককানইবি'তে 'হাল্ট প্রাইজ'-এর রেজিস্ট্রেশন শুরু

আপডেট : ২৪ জানুয়ারি ২০২২, ২০:৫০

'হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস’ প্রোগ্রামের রেজিস্ট্রেশন শুরু করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) হাল্ট প্রাইজ অর্গানাইজেশন। এই বিশ্ববিদ্যালয়ে চতুর্থবারের মতো অনুষ্ঠিতব্য এ আয়োজেনের রেজিস্ট্রেশন চলবে ২৭ জানুয়ারি (বৃহস্পতিবার) পর্যন্ত।

'গেটিং দ্যা ওয়ার্ল্ড ব্যাক টু ওয়ার্ক' প্রতিপাদ্য নিয়ে এবার আবারও বিশ্বব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে শিক্ষার্থীদের ‘নোবেল' খ্যাত এই প্রতিযোগিতা।

এ বিষয়ে সংগঠনের ডিরেক্টর আবু হাইসাম হিমেল বলেন, 'এ বছরের আয়োজন ক্যাম্পাসে করার পরিকল্পনা থাকলেও করোনা সংক্রমণের কারণে সম্পূর্ণ প্রোগ্রামটি অনলাইনে করার সিদ্ধান্ত নিয়েছি।'

রেজিস্ট্রেশন সম্পন্ন হলে ‘হাল্ট প্রাইজ ফাউন্ডেশন’ কর্তৃক প্রদত্ত বিষয়ের উপর নির্ভর করে একটি সমাধানমূলক আইডিয়া প্রদান করতে হবে। ক্রমান্বয়ে বিভিন্ন ধাপ অতিক্রম করে হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস প্রোগ্রাম সম্পন্ন হবে।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য হাল্ট প্রাইজ বিশ্বের বৃহত্তম বিজনেস আইডিয়া সৃষ্টিকারী বার্ষিক প্রতিযোগিতা। বাংলাদেশসহ পৃথিবীর ১২১টি দেশের প্রায় ১৫০০ ক্যাম্পাসে একযোগে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিভিন্ন প্রেক্ষাপট ভেদে সমস্যার সমাধানকল্পে সেরা আইডিয়া প্রদানকারী দলকে হাল্ট প্রাইজ ফাউন্ডেশন কর্তৃক এক মিলিয়ন মার্কিন ডলার পুরুষ্কারে ভূষিত করা হয়।

ইত্তেফাক/এসটিএম