বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

পুলিশকে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র প্রতিহত করতে হবে: মাসুদ বিন মোমেন

আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ০০:৪৮

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন বলেছেন, ‘দেশীয় ও আন্তর্জাতিক একটি স্বার্থান্বেষী মহল আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এটা আপনাদের জন্য যেমন কষ্টকর, তেমনি বাংলাদেশের ভাবমূর্তির সঙ্গেও যায় না।’ এক্ষেত্রে কাজ করার জন্য তিনি পুলিশ কর্মকর্তাদের প্রতি আহবান জানান। 

পুলিশ সপ্তাহ ২০২২ এর দ্বিতীয় দিনে সোমবার (২৪ জানুয়ারি ২০২২) রাতের অধিবেশনে বাংলাদেশ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণের সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের মতবিনিময় সভা রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। পুলিশ সপ্তাহের অধিবেশনে এবারই প্রথমবারের মতো পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে মতবিনিময়ের আয়োজন করা হলো। 

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন। স্বাগত বক্তব্য রাখেন এন্টি টেরোরিজম ইউনিটের অতিরিক্ত আইজি মো. কামরুল আহসান। 

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বলেন, অবৈধ অভিবাসন রোধে পুলিশের আরও কাজ করার সুযোগ রয়েছে। বিদেশে কর্মরত প্রবাসীদের কল্যাণে পুলিশের প্রবাসী সহায়তা সেল এবং পররাষ্ট্র মন্ত্রণালয় যৌথভাবে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন তিনি। 

তিনি সাইবার অপরাধ মোকাবেলায় আগাম ব্যবস্থা এবং ইন্টেলিজেন্স সংগ্রহের ওপর জোর দেন। 

পররাষ্ট্র সচিব জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের কৃতিত্বপূর্ণ অবদানের প্রশংসা করেন। তিনি জাতীয় জরুরি সেবা ৯৯৯, ভিকটিম সাপোর্ট সেন্টার, ওয়ান স্টপ পুলিশ ক্লিয়ারেন্স ইত্যাদি সেবার ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, জাতিসংঘের পিসকিপিংয়ের মাধ্যমে আমাদের যে সুনাম এসেছে তা ধরে রাখতে ধৈর্য্যের সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। 

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন

১৯ বছর পর গাজীপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ

বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ

১০ হাজার কোটি টাকা লোপাট করেছেন পি কে!

সরকারি বিদেশ সফর থামেনি, চলছে কৌশলে

এ সম্পর্কিত আরও পড়ুন

খালেদা জিয়াকে পদ্মা সেতুতে তুলে নদীতে ফেলে দেওয়া উচিত: প্রধানমন্ত্রী

আমাদের অর্থনীতি নিয়ে দুশ্চিন্তার কিছু নেই: হানিফ

হজের নিবন্ধনের সময় বাড়লো

অ্যান্টিবায়োটিক ওষুধ নিয়ে সরকারের নতুন সিদ্ধান্ত