শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দেশীয় ভেঞ্চার ক্যাপিটাল থেকে বিনিয়োগ  পেল বেস্ট এইড 

আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ১০:৩৩

বাংলাদেশের অন্যতম হেলথ টেক স্টার্টআপ বেস্ট এইড লিমিটেড বিনিয়োগ পেলো YY ভেঞ্চারস থেকে৷ রবিবার  ২৩ই জানুয়ারী এ তথ্য বেস্ট এইডের প্রধান তথ্য কর্মকর্তা আলামিন প্রান্ত নিশ্চিত করেছেন।

গ্রামীণ টেলিকম ভবনে YY ভেঞ্চারের অফিসে চুক্তি স্বাক্ষর করেন বেস্ট এইডের সিইও জনাব মীর হাসিব মাহমুদ ও YY ভেঞ্চারের ব্যবস্থাপনা পরিচালক এস এম খাইরুল ইসলাম। 

বেস্ট এইড ২০২০ থেকে ডিজিটাল স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করে যাচ্ছে। বর্তমানে ১৩ জনের টিম, ৬৭ জন বিশেষজ্ঞ ডাক্তার প্যানেল, ১০০+ এজেন্ট এবং ইন্টার্ন - এম্বাসেডর আছে ৭০ জন।  এখন পর্যন্ত যেসকল সাফল্য অর্জন করেছে বেস্ট এইড তা হলোঃ আইসিটি ফান্ড, জাতীয় কভিড পোর্টাল corona.gov.bd তে অর্ন্তভুক্তি, অন্ট্রাপ্রনারশিপ ওয়ার্ল্ডকাপ ২০২১ ফাইনালিস্ট, ইমাজিন ইফ বাংলাদেশের ২য় রানারআপ, সিমকিউবেটর ২০২১ এর ১ম রানারআপ, ইমপেক্ট হাব গ্লোবাল কো হোর্ট এর ফাইনালিস্ট।

বেস্ট এইডের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর হাসিব মাহমুদ বলেন, বিনিয়োগ নিয়ে YY ভেঞ্চারের সাথে গতবছর থেকেই কথা চলছিলো। সর্বশেষ ২০২২ এর জানুয়ারী মাসে বিনিয়োগের বিষয়টি নিশ্চিত করে YY ভেঞ্চার। আমরা বিনিয়োগের টাকায় স্বাস্থ্যসেবায় অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে আসবো। আমরা আগামী কয়েক মাসের মধ্যেই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স(AI) এর মাধ্যমে মেডিক্যাল হেলথ এসিস্ট্যান্ট নিয়ে আসবো। এছাড়াও সাধারণ সেবা এবং IOT এর সংমিশ্রণে কিভাবে উন্নত চিকিৎসা সেবা প্রদান করা যায় তা নিয়েও আমাদের গবেষণা চলছে।

বিনিয়োগের ধরন সম্পর্কে হাসিব মাহমুদ বলেন, সম্পুর্ণ বিনিয়োগটি কনফিডেনসিয়াল। এখনি আমরা কিছু জানাচ্ছি না। তবে আমরা খুবই আশাবাদী বেস্ট এইড এবং YY ভেঞ্চারের যৌথ পার্টনারশিপে স্বাস্থ্যসেবায় অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে অনেক কাজ করা সম্ভব। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেস্ট এইডের প্রধান অপারেশন কর্মকর্তা আহমেদ ওমর ইউসুফ, প্রধান তথ্য কর্মকর্তা আলামিন প্রান্ত ও YY ভেঞ্চারের ফাইন্যান্স এবং একাউন্ট ম্যানেজার শেহফাজ বিন রাহিম।

ইত্তেফাক/ ইআ