বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ঢাকা থেকে শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী আটক, নেওয়া হচ্ছে সিলেটে 

আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ১৯:৫০

উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনে অর্থ সহায়তা দেওয়ার অভিযোগে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক পাঁচ শিক্ষার্থীকে আটক করেছে গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ।  

ঢাকার বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের কমিশনার নিশারুল আরিফ।

তিনি জানান, আটককৃতদের ঢাকা থেকে সিলেটে নিয়ে আসা হচ্ছে। তাদের বিরুদ্ধে কী অভিযোগ রয়েছে, সেটি তাঁদের হস্তান্তরের পর জানা যাবে। তা খতিয়ে দেখে সে বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও জানান, আটককৃত ৫ জনের মধ্যে দুইজনের পরিচয় জানা গেছে। তারা হলেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক ছাত্র হাবিবুর রহমান (স্বপন)। তিনি বর্তমানে একটি মার্কিন প্রতিষ্ঠানে কাজ করেন। অপরজন হলেন স্থাপত্য বিভাগের প্রাক্তন ছাত্র রেজা নূর মুঈন। তিনি বাংলাদেশের একটি খ্যাতনামা শিল্পপ্রতিষ্ঠানে স্থপতি হিসেবে কাজ করছেন। রাজধানীর উত্তরা থেকে তাদের আটক করা হয়। বাকি তিনজনের পরিচয় এখনও জানা যায়নি। 

এর আগে সোমবার (২৪ জানুয়ারি) রাজধানীর উত্তরা ও ফার্মগেট এলাকা থেকে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সাবেক তিন শিক্ষার্থীকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করে তাদের পরিবার। উত্তরা থেকে দুই ছাত্রকে তুলে নিয়ে যাওয়ার কথা জানিয়ে একই বিশ্ববিদ্যালয়ের আরেক প্রাক্তন শিক্ষার্থী শাহ রাজী সিদ্দিকী সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দেন। 

ইত্তেফাক/ইআ