বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রামুর হেডম্যান হত্যা মামলায় গ্রেফতার ২

আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ১৮:১৯

কক্সবাজারের রামুর আলোচিত বন পাহারাদার আলী আহমদ হেডম্যান হত্যা মামলার প্রধান আসামি ও তার সহযোগীকে গ্রেফতার করেছে র‍্যাব-১৫। বান্দরবানের আলীকদম থেকে তাদের গ্রেফতার করা হয়। 

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলে কক্সবাজার র‍্যাব-১৫ এর কার্যালয়ে এক প্রেস বিফ্রিংয়ে এসব বিষয় নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর উপ অধিনায়ক তানভীর হাসান।

ধৃতরা হলেন, রামুর জোয়ারিনালা ব্যাঙডেবা এলাকার নুরুল আজিমের ছেলে সাজ্জাদ হোসেন (২০) ও একই এলাকার নুর আহাম্মদের ছেলে সানাউল্লাহ (২১)।

র‍্যাব জানায়, বনবিভাগের গাছ চুরি ও জায়গা দখল নিয়ে শত্রুতার জের ধরে গত ১৬ জানুয়ারি মধ্যরাত সাড়ে ১২টার দিকে একদল সন্ত্রাসী রামুর ব্যাঙডেবা বিট অফিসে গিয়ে স্থানীয় ৫ জন পাহারাদারকে অস্ত্রের মুখে জিম্মি করে টয়লেটে আটকে রাখে। এবং অফিসের বিট কর্মকর্তা, মালির থাকার ঘর ও স্টাফ রুমের দরজায় বাইরে থেকে তালা ঝুলিয়ে দেয়। এরপর সন্ত্রাসীরা বন পাহারাদার (হেডম্যান) আলী আহম্মদের ঘরে গিয়ে তাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কোপায়। এসময় তার বাড়ির আলমারি ভেঙে স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুট করে সন্ত্রাসীরা।

র‍্যাব আরও জানায়, এ সংক্রান্তে কক্সবাজারের রামু থানায় দুর্বৃত্তদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের হলে উক্ত ঘটনাটি কক্সবাজারে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। র‍্যাব-১৫ এই হত্যাকাণ্ডের বিষয়ে অবগত হয়ে জড়িতদের গ্রেফতারে ছায়াতদন্ত শুরু করে।

হত্যাকাণ্ডের এজাহারভুক্ত আসামিরা গ্রেফতার এড়ানোর লক্ষ্যে বান্দরবনের আলীকদমে আত্মীয়ের বাড়িতে আত্মগোপনে আছে এমন খবরে র‍্যাবের একটি দল সোমবার (২৪ জানুয়ারি) রাতে আলীকদম বাজারের পাশে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

তাদের বিরুদ্ধে রামু থানায় রুজুকৃত মামলা অনুযায়ী পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়ে বলে উল্লেখ করেন র‍্যাবের উপ অধিনায়ক।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

নাফনদীতে জেলেদের জালে মিললো ২৫ কেজি ওজনের কচ্ছপ 

দুই পক্ষের সংঘর্ষে ইয়াবা ডন ভুট্টু নিহত

সৈকতে ভেসে যাওয়ার ৭২ ঘণ্টা পর তরুণের লাশ উদ্ধার

জয়পুরহাটে কিডনি কেনাবেচা চক্রের ৭ সদস্য গ্রেফতার

এ সম্পর্কিত আরও পড়ুন

বিশেষ সংবাদ

দর্জির ছেলে পি কে হালদার, ভারতে গ্রেফতারের খবরে এলাকায় চাঞ্চল্য

রামুতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো প্রকৌশলীর

রোহিঙ্গা ক্যাম্প থেকে তেল-চিনি মজুতের চেষ্টা, যুবক আটক

গ্যাসের চুলার আগুনে দগ্ধ ৬ রোহিঙ্গা